ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

দেশে করোনার টিকা মজুদ আছে ১১ লাখ ৬৯ হাজার ৬৮০ ডোজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, মে ৫, ২০২১
দেশে করোনার টিকা মজুদ আছে ১১ লাখ ৬৯ হাজার ৬৮০ ডোজ ফাইল ছবি

ঢাকা: সারাদেশে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১ লাখ ৩ হাজার ৮০০ জন। আর প্রথম ডোজের টিকা নিয়েছে ৫৪ জন।

এদের মধ্যে কারও পার্শ্বপ্রতিক্রিয়া (যেমন: জ্বর, টিকা দেওয়া স্থানে লাল হাওয়া ইত্যাদি) দেখা যায়নি। আর এ পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৮ লাখ ১৯ হাজার ৮১১ জন। এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছে ৩২ লাখ ১০ হাজার ৫০৯ জন। প্রথম ও দ্বিতীয় ডোজের টিকা নিয়েছে মোট ৯০ লাখ ৩০ হাজার ৩২০ জন। টিকা মজুদ আছে ১১ লাখ ৬৯ হাজার ৬৮০ ডোজ।

বুধবার (৫ মে) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের মোট টিকা নিয়েছেন ৫৪ জন। এদের মধ্যে পুরুষ ৫০ জন এবং নারী ৪ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১ লাখ ৩ হাজার ৮০০ জন। এদের মধ্যে পুরুষ ৬৪ হাজার ৮১৭ জন এবং নারী ৩৮ হাজার ৯৮৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু করে। আর ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়।

বুধবার (৫ মে) দুপুরে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতর আয়োজিত ভার্চ্যুয়াল স্বাস্থ্য বুলেটিনে অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. মোহাম্মদ রোবেদ আমিন বলেন, টিকার সংকট থাকলেও আশার কথা হলো ঈদুল ফিতরের আগেই চীন থেকে টিকা আসার সুযোগ আছে। আমরা আশা করছি সেটি দ্রুতই আমাদের কাছে পৌঁছাবে।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, মে ৫, ২০২১
পিএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।