ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

স্বাস্থ্য

ঘরে বসেই কোভিড চিকিৎসা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
ঘরে বসেই কোভিড চিকিৎসা

ঢাকা: কোভিড রোগীদের উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ডিজিটাল হসপিটাল নিয়ে এসেছে ‘কোভিড স্মার্ট টেস্ট’ ও ‘কোভিড হোম কেয়ার’ নামের নতুন দুইটি প্যাকেজ। এখন থেকে কোভিড আক্রান্ত বা সম্ভাব্য রোগীরা ঘরে বসেই ২৪ ঘণ্টার মধ্যে করাতে পারবেন কোভিড টেস্ট এবং পাবেন নিবিড় ডাক্তারি সেবা।

প্যাকেজের আওতায় নিবেদিত ডাক্তারের প্রতিদিন ফলো-আপ কল এর মাধ্যমে কোভিড রোগীর সুস্থতা নিশ্চিত হওয়া পর্যন্ত বাসায় বসেই করা হবে নিবিড় পর্যবেক্ষণ। ২৬ এপ্রিল থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। আগ্রহী যেকোনো ব্যক্তি ডিজিটাল হসপিটাল এর টোল ফ্রি ০৮০০০১১১০০০ নাম্বারে কল করে বিস্তারিত জেনে নিতে পারেন। গত জুলাই থেকে এখন পর্যন্ত ৭০ হাজারের বেশি কোভিড হটলাইন কলের মাধ্যমে জনগণকে সেবা দিয়ে আসছেন।

এছাড়া রোগীদের সুবিধার্থে ২৪ ঘণ্টার মধ্যে কোভিড হোম টেস্টসহ অক্সিজেন সিলিন্ডার রিজার্ভ করে রাখার সুযোগ রয়েছে।

এ সম্পর্কে ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস এর সিসিও অ্যান্ড্রু স্মিথ বলেন, সব মানুষেরই অধিকার আছে মানসম্মত স্বাস্থ্যসেবা পাওয়ার। করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট এর কারণে বাংলাদেশে হঠাৎ সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়ে গিয়েছে। ফলে সীমিত রিসোর্সের কারণে মানসম্মত স্বাস্থ্যসেবা পাওয়া অনেক কঠিন হয়ে পড়েছে। আমাদের প্যাকেজগুলোর মাধ্যমে মানুষ এখন তাদের দরকারি স্বাস্থ্যসেবা ঘরে বসেই নিতে পারবেন এবং এতে বর্তমান স্বাস্থ্যসেবা অবকাঠামোতেও চাপটা অনেকখানি কমে আসবে।  

ডিজিটাল হসপিটাল সম্পর্কে তথ্য-ডিজিটাল হসপিটাল, ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস এর একটি সামাজিক ব্রান্ড যা প্রযুক্তি ব্যবহার করে সবার জন্য স্বাস্থ্যসেবা সহজলভ্য করে তোলা এবং স্বাস্থ্যসেবা খাতে ধনী-দরিদ্রের মধ্যে ব্যবধান কমিয়ে আনা।

বাংলাদেশ সময়: ০২৩২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa