ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মৃত্যুহার বাড়ায় মাস্ক ব্যবহারে আরও যত্নশীল হতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
মৃত্যুহার বাড়ায় মাস্ক ব্যবহারে আরও যত্নশীল হতে হবে অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, করোনা সংক্রমণ ও মৃত্যুহার বাড়ায় সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহারে আরও যত্নশীল হতে হবে। করোনা ভাইরাস থেকে নিজেদের রক্ষা করতে যথাযথ স্বাস্থ্যবিধি ও টিকা অবশ্যই নিতে হবে।

রোববার (১৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের কমিউনিটি অফথালমোলজি বিভাগের থিসিস পরীক্ষা কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

এর আগে সকালে উপাচার্য তার নিজ কার্যালয়ে প্রশাসনিক মিটিং, জুম অ্যাপসের মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় আয়োজিত বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা এবং এমবিবিএস কোর্সে শিক্ষার্থী ভর্তির কর্মপরিকল্পনা সংক্রান্ত সভায় অংশগ্রহণ করেন।  

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কনভেনশন সেন্টারে রোববার চলমান কঠোর লকডাউনের মধ্যেও ১ হাজার ৫৯৬ জন টিকা নিয়েছেন। এর মধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১ হাজার ৫১৪ জন ও প্রথম ডোজের টিকা নিয়েছেন ৮২ জন। এ পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৩ হাজার ৩৬০ জন ও দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১১ হাজার ৩৮৯ জন।  

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
পিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।