ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনা: জেলায় নতুন শনাক্তের বেশিরভাগই বরিশাল নগরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
করোনা: জেলায় নতুন শনাক্তের বেশিরভাগই বরিশাল নগরের

বরিশাল: বরিশাল জেলায় নতুন করে ৪৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।  

নতুন শনাক্তের ৪৫ জনের মধ্যে ৩৩ জনই বরিশাল সিটি করপোরেশন এলাকার।

অর্থাৎ জেলায় নতুন করোনা আক্রান্ত রোগীদের মধ্যে ৭৩ দশমিক ৩৩ শতাংশই বরিশাল নগরের।
তথ্য বলছে, এ পরিসংখ্যান শুধু সোমবারের (১২ এপ্রিল) নয়, দ্বিতীয় ঢেউয়ে বরিশাল জেলায় করোনার সংক্রমণ বাড়ার পর এমন চিত্র প্রতিদিনের। গোটা জেলায় নতুন শনাক্ত যা হচ্ছে তারমধ্যে বেশিরভাগই বরিশাল সিটি করপোরেশন এলাকার।

এর আগের দিন রোববার (১১ এপ্রিল) রাতের প্রাপ্ত তথ্যানুযায়ী নতুন শনাক্তের ৩১ জনের মধ্যে ২৪ জনই বরিশাল সিটি করপোরেশন এলাকার। অর্থাৎ সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী নতুন করোনায় আক্রান্ত রোগীর মধ্যে ৭৭ দশমিক ৪১ শতাংশই বরিশাল নগরের। আর শনিবার (১০ এপ্রিল) রাতের প্রাপ্ত তথ্যানুযায়ী নতুন শনাক্ত ৮৯ জনের মধ্যে ৬৩ জনই ছিলো বরিশাল সিটি করপোরেশন এলাকার। অর্থাৎ সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী নতুন করোনায় আক্রান্ত রোগীর মধ্যে ৭০ দশমিক ৭৮ শতাংশই বরিশাল নগরের।

এরআগের দিন ৯ এপ্রিল ল্যাবের প্রাপ্ত ফলাফলে বরিশাল জেলায় মোট করোনা শনাক্ত হয় ৬৯ জন। যারমধ্যে ৬৭ জনই ছিলো বরিশাল সিটি করপোরেশন এলাকার। অর্থাৎ সেদিন ৯০ শতাংশের ওপরে নতুন করোনা শনাক্ত রোগী ছিলো বরিশাল নগরের। তবে এরআগের দিনের ফলাফলে মাত্র ৫ জন নতুন করোনা শনাক্ত রোগী বরিশাল নগরের ছিলো। আর ওইদিনের মোট শনাক্তের গড় হিসেবে তা ছিলো ৩৫ শতাংশের কিছুটা ওপরে।

সিভিল সার্জন কার্যালয় থেকে সোমবার (১২ এপ্রিল) রাতে প্রাপ্ত তথ্যানুযায়ী, নতুন শনাক্ত ৪৫ জন করোনায় আক্রান্তের মধ্যে মাত্র ৩ জন হাসপাতালে ভর্তি রয়েছেন বাকি ৪২ জন বাড়িতে রয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় বাড়িতে থাকাদের মধ্যে মাত্র ১৩ জন রোগী সুস্থ হয়েছেন। যারমধ্যে মাত্র ৩ জন হাসপাতালে থেকে আর বাকিরা বাড়িতে থেকে সুস্থ হয়েছেন।

উল্লেখ্য বরিশাল জেলায় এ পর্যন্ত ৫ হাজার ৭৯৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন, যারমধ্যে মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ২৫ জন এবং মোট মৃত্যু হয়েছে ৯৬ জনের।  

এ জেলায় এ পর্যন্ত ৩ হাজার ১৪৮ জনের বিদেশগামীদের নমুনা সংগ্রহ করা হয়েছে। যারমধ্যে মাত্র ৮০ জনের করোনা শনাক্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।