ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

করোনা: শেবাচিমে ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
করোনা: শেবাচিমে ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ও আইসোলেশন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় নয়জন রোগীর মৃত্যু হয়েছে।

এরমধ্যে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত তিনজন ও আইসোলেশন ওয়ার্ডে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছয়জন রোগী রয়েছেন।

করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ছয়জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আরটি পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন শেবাচিম হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. আব্দুর রাজ্জাক।

এদিকে মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল ৯টায় হাসপাতালের পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে ২৮ জন রোগী ভর্তি হয়েছেন ও ১০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে এ দু’টি ওয়ার্ডে রোগী রয়েছেন ১৬১ জন। যার মধ্যে করোনা ওয়ার্ডে ৩৯ জন রোগী চিকিৎসাধীন।

গত বছর থেকে এ পর্যন্ত শেবাচিম হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে তিন হাজার ৭০১ জন রোগী ভর্তি হয়েছেন, যার মধ্যে করোনায় আক্রান্ত ছিলেন এক হাজার ১০৩ জন। মোট রোগীর মধ্যে তিন হাজার চারজন রোগী এ হাসপাতাল থেকে ছাড়পত্র ও রেফার্ড হয়েছেন। যার মধ্যে শুধু করোনার রোগী ছিলেন ৯০৬ জন।

আর এ হাসপাতালে চিকিৎসাধীন মোট রোগীর মধ্যে ১৫৭ জন করোনা ওয়ার্ডে ও ৩৭৯ জন রোগী আইসোলেশন ওয়ার্ডে মারা গেছেন। এছাড়া মারা যাওয়া ২১ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এ নিয়ে এ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৫৩৬ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।