ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজ টিকা নিলেন ১৩৬৭০৩ জন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজ টিকা নিলেন ১৩৬৭০৩ জন

ঢাকা: সারাদেশে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৩৬ হাজার ৭০৩ জন। আর প্রথম ডোজের টিকা নিয়েছেন ১৯ হাজার ৯৪৩ জন।

এদের মধ্যে মাত্র দু’জনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া (যেমন: জ্বর, টিকা দেওয়া স্থান লাল হাওয়া ইত্যাদি) দেখা গেছে। এখন পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৬ লাখ তিন হাজার ৪৫০ জন। দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ১৮ হাজার ২৬ জন। এদের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৯৪৩ জনের। পাশাপাশি টিকার জন্য নিবন্ধন করেছেন ৭০ লাখ ১৮ হাজার ১৫০ জন।

বৃহস্পতিবার (১০ এপ্রিল) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের টিকা নিয়েছেন ১৯ হাজার ৯৪৩ জন। এদের মধ্যে পুরুষ ১২ হাজার ৩১১ জন ও নারী সাত হাজার ৬৩২ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৩৬ হাজার ৭০৩ জন। এদের মধ্যে পুরুষ ৯৬ হাজার ৫৫৯ জন ও নারী ৪০ হাজার ১৪৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুসারে গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু করে। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে। আর ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এদিন সারাদেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। এদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন ও নারী সাত হাজার ৩০৩ জন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
পিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।