ঢাকা, রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

স্বাস্থ্য

করোনা: বগুড়ায় একদিনে শনাক্ত ৫০, মৃত্যু ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
করোনা: বগুড়ায় একদিনে শনাক্ত ৫০, মৃত্যু ৫

বগুড়া: গত ২৪ ঘণ্টায় বগুড়ায় করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৫০ জনের। এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন তিন জন এবং মৃত্যু হয়েছে পাঁচজনের।

সোমবার (২৯ মার্চ) দুপুর পৌঁনে ১২টার দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় মৃত পাঁচজন হলেন-বগুড়ার শেরপুর উপজেলার বাসিন্দা সুমন (৩৭), সদর উপজেলার দেলোয়ার হোসেন (৬০), শাহানুর ইসলাম (৪০), বাবলী (৪৫) এবং সিরাজগঞ্জ জেলার শাহজাহান আলী (৭০)। তারা সবাই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে মারা যান।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ২৯৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ছয়টি নমুনার মধ্যে এক জনসহ মোট ৫০ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এনিয়ে বগুড়ায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৩২৮ জনে দাঁড়ালো। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন নয় হাজার ৮১৮ জন। এছাড়া নতুন পাঁচ জনসহ মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ২৬০ জনে এবং বর্তমানে করোনা আক্রান্ত চিকিৎসাধীন রয়েছে ২৫০ জন। নতুন আক্রান্ত ৫০ জনের মধ্যে ৪৭ জন বগুড়া সদরের এবং বাকি তিন জন সারিয়াকান্দি, শিবগঞ্জ এবং দুপচাঁচিয়া উপজেলার বাসিন্দা।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
কেইউএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।