ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ভ্যাকসিনের প্রতিক্রিয়ায় কেউ মারা যায়নি: স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
ভ্যাকসিনের প্রতিক্রিয়ায় কেউ মারা যায়নি: স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান

টাঙ্গাইল: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব আব্দুল মো. মান্নান বলেছেন, এপর্যন্ত ৪৫লাখ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। ভ্যাকসিনের প্রতিক্রিয়ায় কেউ মারা যায়নি।

 

শনিববার (১৩ মার্চ) দুপুরে টাঙ্গাইলে নির্মানাধীন শেখ হাসিনা মেডিক্যাল কলেজের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আব্দুল মো. মান্নান বলেন, এদের মধ্যে হৃদরোগে আক্রান্ত, কিডনিতে সমস্যা, ডায়াবেটিস অনিয়ন্ত্রিতসহ নানা সমস্যা থাকতে পারে।  

ভ্যাকসিনের প্রতিক্রিয়ায় মারা গেলেও দুই-তিনজন হবে না। ৪৫ লাখ মানুষ নিয়েছে। বিদেশ থেকেও এসে অনেকেই ভ্যাকসিন নিচ্ছে। যে কয়জন মারা গেছেন তারা বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন সেই কারণেই মারা গিয়েছে। ভ্যাকসিন কার্যক্রম অত্যন্ত সফলতার সঙ্গে যাচ্ছে।  

তিনি বলেন, দেশে তিন কোটি ভ্যাকসিন শেষ হবার পর আরো তিন কোটি ভ্যাকসিন আনা হচ্ছে এবং কোভেক্স থেকে আরো প্রায় ৪ কোটি ভ্যাকসিন পাওয়া যাবে। বর্তমানে যে গতিতে ভ্যাকসিন কার্যক্রম চলছে সামনের দিনগুলো এই ধারাবাহিকতা অব্যাহত রাখা হবে।  

এই কার্যক্রম শেষ পর্যন্ত ধরে রাখতে পারলে সারা দুনিয়ায় একটি নজির স্থাপন করবে ।  

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো. হেলাল উদ্দিন, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. সাইদুর রহমান, মহা-পরিচালক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলম, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি, সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান এবং শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ মো. নুরুল আমিন মিয়া।


বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।