ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রোগীরা অবহেলিত হলে বঙ্গবন্ধুর আত্মা কষ্ট পাবে: কনক কান্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, মার্চ ১, ২০২১
রোগীরা অবহেলিত হলে বঙ্গবন্ধুর আত্মা কষ্ট পাবে: কনক কান্তি ...

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেছেন, রোগীরা অসহায়। রোগীরা যেন অবহেলিত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

রোগীদের আপন করে নিতে হবে। যাতে রোগীদের আস্থা অর্জন করা যায়। মনে রাখতে হবে, রোগীরা অবহেলিত হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মা কষ্ট পাবে।

সোমবার (০১ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এ ব্লকের অডিটোরিয়ামে রেসিডেন্সি প্রোগ্রামের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সবচাইতে বড় সম্পদ হলো জ্ঞান। এই জ্ঞান অর্জনের দিকে গুরুত্ব দিতে হবে। অর্জিত জ্ঞানকে কাজে লাগিয়ে জাতির জনকের নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়কে চিকিৎসাসেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণায় বিশ্বমানে নিয়ে যেতে হবে।

এসময় তিনি ভাষা শহীদ, একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সব শহীদ, ১৯৭৫ সালের ১৫ আগস্টে সব শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং রেসিডেন্সি প্রোগ্রামের ইতিহাস ও গুরুত্ব তুলে ধরেন।

সভায় উপস্থিত ছিলেন- বিএসএমএমইউর উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো.জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মো.জুলফিকার রহমান খান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, মার্চ ০১, ২০২১
পিএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।