ঢাকা, শনিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৭ এপ্রিল ২০২১, ০৪ রমজান ১৪৪২

স্বাস্থ্য

ব্যাংকক হাসপাতালে বাংলাদেশি রোগী যাওয়া শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
ব্যাংকক হাসপাতালে বাংলাদেশি রোগী যাওয়া শুরু

ঢাকা: স্তিমিত করোনা মহামারির মধ্যেই থাইল্যান্ডে যাত্রী পরিবহন শুরু করেছে এয়ারলাইন্সগুলো। ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে শনিবার (২৭ ফেব্রুয়ারি) চালু হওয়া প্রথম বাণিজ্যিক ফ্লাইটেই কিছু সংখ্যক বাংলাদেশি রোগী গেলো থাইল্যান্ডের ব্যাংকক হাসপাতালে।



মহামারিকালে যাত্রী পরিবহন শুরুর বিষয়টি স্বাগত জানিয়েছে ঢাকার থাই দূতাবাস।

ব্যাংকক হাসপাতাল সূত্রে জানা যায়, চিকিৎসাপ্রত্যাশী বাংলাদেশি যাত্রীদের জন্য রয়েছে ব্যাংকক হাসপাতালে পৌঁছেই ভর্তি হওয়ার সুবিধা। সেখানে বাংলাদেশ মেডিক্যাল সার্ভিসের বিশেষ সেবা, বিশ্বমানের চিকিৎসা ও ব্যাংকক হাসপাতালেই কোয়ারেন্টিনের বিশেষ সুযোগ।  

মেডিক্যাল, পর্যটন, ব্যবসায়ী ও এলিট ভিসাধারীরা এখন থেকে থাইল্যান্ডে যেতে পারবেন বলে ব্যাংকক হাসপাতালের ঢাকা এবং চট্টগ্রামের তিনটি অফিস সূত্রে জানা যায়।  

ব্যাংকক হাসপাতালে বাংলাদেশ অফিসের মার্কেটিং ম্যানেজার আইভি ট্রিপল্যান্ড বলেন, বাংলাদেশ থেকে জরুরি রোগী ব্যাংকক হাসপাতালে স্থানান্তরের জন্য আমাদের রয়েছে এয়ার অ্যাম্বুল্যান্স সার্ভিস। এখন থেকে এই সার্ভিসের মাধ্যমে রোগী স্থানান্তর করা যাবে।

চিকিৎসার জন্য ব্যাংকক হাসপাতালে গমনেচ্ছুদের ওয়ান স্টপ সার্ভিস, থাই মেডিক্যাল ও এলিট ভিসা সহায়তা, মেডিক্যাল ইন্স্যুরেন্স, বিশেষজ্ঞ ডাক্তারের অ্যাপয়েনমেন্ট ও চিকিৎসা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য ব্যাংকক হাসপাতাল বাংলাদেশ অফিস সহযোগিতা করছে।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa