ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

৮০ শতাংশ মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
৮০ শতাংশ মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে কথা বলছেন মীরজাদী সেব্রিনা ফ্লোরা। ছবি: বাংলানিউজ

ফেনী: ‘টিকা কার্যক্রম থেমে থাকবে না, যাদেরকে টিকা দেওয়া প্রয়োজন অগ্রাধিকার ভিত্তিতে তাদের টিকা দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। বাংলাদেশের শতকরা ৮০ শতাংশ মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা করেছে স্বাস্থ্য বিভাগ।

সেই হিসেবে টিকা দান কার্যক্রম চলছে। ’

বুধবার (২৪ ফেব্রুয়ারী) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহা পরিচালক, উন্নয়ন ও পরিকল্পনা বিভাগ অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রম পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে তিনি এসব কথা বলেন।

দেশে আরো ২০ লাখ টিকা এসেছে টিকা কার্যক্রম চলতে থাকবে বলেও জানান তিনি।

পরিদর্শনকালে স্বাস্থ্য বিভাগের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক হাসান শাহরিয়ার কবির, সিভিল সার্জন মীর মোবারক হোসেন দিগন্ত, ফেনী বিএমএ সভাপতি অধ্যাপক সাহেদুল ইসলাম কাওসার, সাধারণ সম্পাদক বিমল চন্দ্র দাস, ফেনী সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক আবুল খায়ের মিয়াজী, সিনিয়র কনসালটেন্ট কামরুজ্জামান ও আরএমও ইকবাল হোসেন ভূইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে তিনি জেলা বিভিন্ন উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স ও টিকা কেন্দ্রগুলো পরিদর্শন করবেন।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, সাধারণ মানুষ দীর্ঘলাইন ধরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে কোভিড-১৯ এর টিকা গ্রহণ করছেন। টিকা নেওয়ার আগে হাসপাতালের প্রাঙ্গণে বুথে আগ্রহীরা তথ্য-উপাত্ত দিয়ে নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করেছেন।

তিনি বলেন, শুরুতে মানুষের মধ্যে দ্বিধা-দ্বন্দ্ব থাকলেও এখন সারাদেশেই মানুষ সানন্দে টিকা গ্রহণ করছে। টিকাদান কার্যক্রম চলমান থাকবে বলে তিনি জানান।
এর আগে তিনি হাসপাতালের গাইনী, শিশু, লেবার ওয়ার্ড ও প্যাথলজি ল্যাব পরিদর্শন করেন।

হাসপাতালে দেওয়া তথ্য মতে, মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) জেলায় ৩১ হাজার   করোনার টিকা গ্রহণ করেছে। এরমধ্যে পুরুষ ১৯ হাজার ৯শ ৯৯ জন ও নারী ১১ হাজার ১০ জন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।