ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

নার্সেস সংগ্রাম পরিষদের কর্মসূচি ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
নার্সেস সংগ্রাম পরিষদের কর্মসূচি ঘোষণা

ঢাকা: আগামী সাত দিনের মধ্যে তিন দফা দাবি না মানলে ৩ মার্চ থেকে ধারাবাহিক ভাবে কঠোর কর্মসূচির ঘোষণা দিয়েছে নার্সেস সংগ্রাম পরিষদ।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে সংগঠনটি এ ঘোষণা দেয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে স্বাধীনতা নার্সেস পরিষদের কেন্দ্রীয় সদস্য সচিব ও নার্সেস সংগ্রাম পরিষদের মুখপাত্র মো. আনিসুর রহমান বলেন, আগামী সাত দিনের মধ্যে তিন দফা দাবি বাস্তবায়নে সংশ্লিষ্ট প্রশাসন দৃশ্যমান কোনো পদক্ষেপ না নিলে আগামী ৩ মার্চ দুপুর ১২টায় সারা দেশব্যাপী প্রত্যেক স্বাস্থ্য প্রতিষ্ঠানের সামনে একযোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। এরপর আগামী ৮ মার্চ কেন্দ্রীয়ভাবে বিভাগীয় কমিশনার ও প্রতি জেলার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হবে। ১০ মার্চ একযোগে প্রত্যেক স্বাস্থ্য প্রতিষ্ঠানে প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে। ১৩ মার্চ সারা দেশব্যাপী প্রশাসনিক ভবনের সামনে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করা হবে।

তিনি বলেন, এ কর্মসূচি পালনকালে সারাদেশে করোনা টিকাদান কার্যক্রম এবং করোনা রোগীদের সেবা, হাসপাতালের জরুরি চিকিৎসাসেবা অব্যাহত থাকবে।

নার্সেস সংগ্রাম পরিষদের তিন দফা দাবি হলো: জনস্বাস্থ্য সুরক্ষা ও নার্সিং পেশার মান রক্ষার লক্ষ্যে কোনো ক্রমেই কারিগরি বোর্ডের অধীন প্যাশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের নার্স হিসেবে নিয়োগ দেওয়া যাবে না। পরিবার কল্যাণ পরিদর্শিকাদের (এফডব্লিউবি) ডিপ্লোমা ইন মিডওয়াইফারি সম্মান করা যাবে না। গত ৫ ফেব্রুয়ারি ব্যাচেলর অব নার্সিং সাইন্স, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি, ডিপ্লোমা ইন মিডওয়াইফারি শিক্ষার্থীদের নির্ধারিত কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষার স্থগিতাদেশ অবিলম্বে প্রত্যাহার করে কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষার ব্যবস্থা করতে হবে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের (বিএনএ) কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ কামাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আসাদুজ্জামান জুয়েল, স্বাধীনতা নার্সেস পরিষদের কেন্দ্রীয় সদস্য সচিব ও নার্সেস সংগ্রাম পরিষদের মুখপাত্র এবং সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন সবুজসহ নার্সদের বিভিন্ন সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
পিএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।