ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডেন্টাল কলেজগুলো অবহেলিত: কামাল মজুমদার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
ডেন্টাল কলেজগুলো অবহেলিত: কামাল মজুমদার

ঢাকা: জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যখাত যেভাবে এগিয়ে চলছে, সেখানে ডেন্টাল কলেজগুলো অবহেলিত বলে মন্তব্য করেছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা ডেন্টাল কলেজে আয়োজিত এক অনুষ্ঠানের উদ্বোধনীতে বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, স্বাস্থ্যমন্ত্রীর কাছে আমার দাবি থাকবে আমার নির্বাচনী এলাকায় ডাক্তারের সংখ্যা বৃদ্ধি করতে হবে। ডেন্টাল মেডিক্যাল কলেজ বিশ্ববিদ্যালয় স্থাপন করতে হবে। পাশাপাশি উপজেলা পর্যায় থেকে শুরু করে ডেন্টাল সার্জনদের নিয়োগ দিতে হবে।

তিনি বলেন, আজ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যখাত এগিয়ে চলছে। তারপরেও আমরা চিকিৎসার জন্য বাইরের দেশে চলে যাই। ভারতে লাখ লাখ মানুষ চিকিৎসার জন্য যাচ্ছে। ভিন্ন দেশে লাখ লাখ মানুষ যাচ্ছে। আমরা যদি স্বাস্থ্যখাতকে সত্যিকার অর্থে সুষ্ঠুভাবে পরিচালনা করি এবং ডাক্তারদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করি, আধুনিক যন্ত্রপাতি স্থাপন করি এবং ডাক্তারদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয় তাহলে স্বাস্থ্যখাত এগিয়ে যাবে।

অনুষ্ঠানে ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সনাল, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।