ঢাকা, বুধবার, ২৪ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

স্বাস্থ্য

ঢামেকে টিকা নেওয়ার ভিড় সামলাতে মাইকিং

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
ঢামেকে টিকা নেওয়ার ভিড় সামলাতে মাইকিং ঢামেকে করোনার টিকা নিতে ভিড় বাড়ছে

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ভাইরাসের টিকা কেন্দ্রে মানুষের ভিড় দেখা গেছে। সিরিয়াল মেনে চলার কথা মনে করিয়ে দিতে হ্যান্ড মাইক ব্যবহার হচ্ছে।

জরুরি বিভাগের আন্ডারগ্রাউন্ডে টিকা দেওয়ার স্থানে এ দৃশ্য দেখা গেছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত হাসপাতালের টিকাকেন্দ্রে জনসমাগম হতে থাকে। ৪টি  বুথে স্বেচ্ছাসেবকদের সিরিয়াল মেনে চলার নির্দেশনা দিতে দেখা যায়।

দায়িত্বরত চিকিৎসা কর্মকর্তা মেডিকেল কর্মকর্তা ডা.তাসমিনা পারভীন বলেন, ‘প্রতিদিন টিকা নিতে আসা লোকের সংখ্যা বাড়ছে। ফলে সিরিয়াল রক্ষা করতে বিশেষ মনোযোগ দিতে হচ্ছে। ব্যবহার করা হচ্ছে হ্যান্ড মাইক। আগে জনসংখ্যা কম থাকায় এর প্রয়োজন হতো না। আমাদের স্বেচ্ছাসেবকরা বুথে কাগজ পাওয়ার পর একজন একজন করে নাম ডাকছেন। তা না হলে টিকা নেওয়ার জন্য একসঙ্গে অনেকে বুথে ঢুকে যান। ’

তিনি বলেন, ‘সকাল থেকে দুপুর পর্যন্ত এখানে প্রায় ১১শরও বেশি টিকা প্রয়োগ করা হয়েছে। টিকা গ্রহণকারীদের মধ্যে ৬৫০ জনেরও বেশি পুরুষ এবং প্রায় ৫০০ নারী ছিলেন। সপ্তাহের শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিনই টিকার কার্যক্রম চালু থাকে। তবে, শুক্রবার বন্ধ থাকে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার নাজমুল হক স্যারের নির্দেশে আমরা বেশ কয়েকজন টিকা দেওয়ার স্থানে দায়িত্ব পালন করছি। ’

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
এজেডএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa