ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

পটুয়াখালীতে টিকা নিলেন ২৯৭ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
পটুয়াখালীতে টিকা নিলেন ২৯৭ জন ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক উদ্বোধনের পর জেলা পর্যায়ে করোনার টিকা দান কার্যক্রমের প্রথম দিনে পটুয়াখালীতে টিকা নিয়েছেন ২৯৭ জন। এর মধ্যে ২০৮ জন পুরুষ ও ৮৯ জন নারী।

রোববার (০৭ ফেব্রুয়ারি) সকালে থেকে বিকেল ৪টা পর্যন্ত এ টিকা গ্রহণ চলে।  পটুয়াখালীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতাল, পুলিশ হাসপাতাল, মির্জাগঞ্জ, বাউফল, গলাচিপা, ও দশমিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলে টিকা দেওয়ার কার্যক্রম।

পটুয়াখালীর জন্য ইতোমধ্যে করোনার ৪৮ হাজার ডোজ টিকা পাওয়া গিয়েছে। টিকা দেওয়ার জন্য প্রস্তুত রাখা হয়েছে ২৬টি বুথ, যা ক্রমান্বয়ে ১০৫ টিতে উন্নীত করা হবে। এছাড়াও প্রতিটি কেন্দ্রে সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সুবিধা রয়েছে। প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে প্রস্তুত করা হয়েছে কয়েকশত স্বেচ্ছাসেবকদের।

এদিকে সকালে পটুয়াখালী হাসপাতালে স্থানীয় সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা, জেলা প্রশাসক (ডিসি) মো. মতিউল ইসলাম চৌধুরী, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মইনুল হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর ও সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপন জেলা পর্যায়ে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় জেলায় প্রথম টিকা নেন ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মতিন, বীর মুক্তিযোদ্ধা মানস দত্ত, পটুয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জালাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট উজ্জল বোস, সর্বকনিষ্ঠ পটুয়াখালী ইয়ুথ ফোরামের সভাপতি ও গণমাধ্যম কর্মী মো. জহিরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa