ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

‘প্রধানমন্ত্রীর পদক্ষেপে করোনা মোকাবিলা সম্ভব হয়েছে’

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
‘প্রধানমন্ত্রীর পদক্ষেপে করোনা মোকাবিলা সম্ভব হয়েছে’

নবাবগঞ্জ (ঢাকা): প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন,  ‘কোভিড-১৯ মহামারিতে যখন দেশের অবস্থা বিপর্যস্ত, তখন থেকে প্রধানমন্ত্রী আমাদের গাইডলাইন দিচ্ছেন। আজ  প্রধানমন্ত্রীর পদক্ষেপ ও তার বিভিন্ন নির্দেশনায় দেশে করোনা মোকাবিলা সম্ভব হয়েছে।

রোববার ( ৭ ফেব্রুয়ারি) দুপুরে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়েজিত প্রথম ধাপের করোনার টিকাদান কার্যক্রম উদ্বোধন উপলক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘আমাদের সবাইকে টিকা নিতে হবে, এটা খুবই জরুরি। এতে করে আমরা স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবো। স্বাভাবিক জীবনে ফিরে এলে দেশের অর্থনৈতিক চাকা আরও সচল হবে। ’

দোহার ও নবাবগঞ্জের স্বাস্থ্য ব্যবস্থা আরও উন্নত করার প্রত্যয় ব্যক্ত করে তিনি আরও বলেন, ‘আমার স্বপ্ন, দোহার ও নবাবগঞ্জের স্বাস্থ্য ব্যবস্থা আরও উন্নত করা। যাতে রোগীদের আর বাইরে যেতে না হয়। এখানে একটি নার্সিং ইনস্টিটিউট প্রয়োজন। এটি বাস্তবায়নে আমি শিগগিরই স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিবের সঙ্গে বসবো। ’

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এইচ এম সালাউদ্দীন মনজুর সভাপতিত্বে এ সভায় বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব মো. আলী নুর, উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, ডা. মাকসুদুর আমীন, ঢাকা জেলা সিভিল সার্জন ডা. আবু হোসেন মঈনুল আহসান, নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শহিদুল ইসলাম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুল ইসলাম, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মিজানুর রহমান কিসমত ভূইয়া, যুগ্ম আহ্বায়ক দেওয়ান আওলাদ হোসেন ও ড. সাফিল উদ্দিন মিয়া। এছাড়া এ আয়োজনে উপজেলার ১৪ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa