ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ফেনীতে সবার আগে টিকা নেবেন সিভিল সার্জন  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
ফেনীতে সবার আগে টিকা নেবেন সিভিল সার্জন   সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন

ফেনী: ফেনীতে সবার আগে টিকা নেবেন সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন।  

রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে স্থাপিত বুথে জেলার মধ্যে প্রথম টিকা গ্রহণ করবেন তিনি।

প্রথম টিকা গ্রহণের ব্যাপারে জানতে চাইলে সিভিল সার্জন জানান, দেশে করোনার ভ্যাকসিন নিয়ে নানা গুজব ছড়ানো হচ্ছে। এছাড়া এ টিকা নিয়ে মানুষের মনেও ভীতি কাজ করছে। ফেনী জেলার মানুষকে টিকা সম্পর্কে এ ভয়-ভীতি দূর করতে প্রথমে আমি নিজেই টিকা নিচ্ছি। এ নিয়ে ভয়ের কোন কারণ নেই, এ টিকা পরীক্ষিত।

সিভিল সার্জন বলেন, টিকাদানের প্রথম দিনে জেলা স্বাস্থ্য বিভাগের অনেকেই এ টিকা নেবেন। পাশাপাশি ৫৫ বছরের বেশি বয়সের মানুষকে টিকা দেওয়া হবে।

টিকার পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে সিভিল সার্জন জানান, এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগের প্রস্তুতি আছে। করোনা টিকাদানের সব কেন্দ্র হাসপাতালে। তাই বড় কোন সমস্যা হওয়ার আশঙ্কা নেই। টিকা গ্রহণের পর গ্রহীতাকে ১৫ থেকে ২০ মিনিট টিকাদান কেন্দ্রে রেখে পর্যবেক্ষণ করা হবে। কোনো সমস্যা দেখা দিলে সঙ্গে সঙ্গে স্বাস্থ্য বিভাগ ব্যবস্থা নেবে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, আজ রোববার (৭ ফেব্রুয়ারি) থেকে জেলায় করোনার টিকা দেওয়ার কার্যক্রম শুরু হচ্ছে। নিবন্ধন ও টিকা দেওয়ার জন্য ফেনী জেনারেল হাসপাতাল, পুলিশ লাইন্স ও ছয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ১৯টি বুথ স্থাপন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০২৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২১
এসএইচডি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad