ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

ফেনীতে টিকা কার্যক্রম শুরু ৭ ফেব্রুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
ফেনীতে টিকা কার্যক্রম শুরু ৭ ফেব্রুয়ারি কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে ফেনীতে করোনা টিকা নেওয়া হয়

ফেনী: করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধক টিকা পেতে যাচ্ছেন ফেনী জেলার বাসিন্দারা। ৭ ফেব্রুয়ারি থেকে ফেনীতে টিকা কার্যক্রম শুরু হবে।

রোববার (৩১ জানুয়ারি) ফেনীর সিভিল সার্জন মীর মোবারক হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, তালিকা প্রস্তুতের কাজ চলছে। ৭ ফেব্রুয়ারি থেকে ফেনীতে টিকা দেওয়া শুরু হবে। প্রথম ধাপে বিনামূল্যে ৪৮শ’ ভায়ালে ৪৮ হাজার ডোজ টিকা দেওয়া হবে।  

তিনি আরও জানান, বেক্সিমকো গ্রুপ করোনা টিকা আমাদের হাতে দিয়েছেন। ফ্রিজআফ ভ্যানে করে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে ফেনীতে করোনা টিকা আনা হয়। ইতোমধ্যে সিভিল সার্জন অফিসের ইপিআই স্টোরে টিকা মজুদ রাখা হয়েছে। টিকা প্রয়োগ করতে ৬ জন করে মোট ১৮টি টিম প্রস্তুত রাখা হয়েছে। তবে টিকাদান কর্মসূচিতে যারা অংশ নিবেন তাদের সোমবার (০১ ফেব্রুয়ারি) থেকে প্রশিক্ষণ দেওয়া হবে।

উল্লেখ্য, গত বছরের ১৬ এপ্রিল জেলার ছাগলনাইয়ায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপরই প্রতিদিন নতুন নতুন রোগী আক্রান্তের খবর পাওয়া যায়। ফলে সরকারি তথ্যমতে, গত ৯ মাসে ২ হাজার ২শ’ ৬৮ জন আক্রান্ত ও মৃত্যুবরণ করেন ৪৫ জন। আর উপসর্গ নিয়ে মৃত্যু হয় অগণিত।

সিভিল সার্জন মীর মোবারক হোসেন বলেন, টিকা দিবেন সুপ্রশিক্ষিত স্বাস্থ্যকর্মীরা। প্রথম ধাপে স্বাস্থ্যকর্মীদের দেওয়া হলেও পরবর্তী ধাপে অন্যদেরও দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১ 
এসএইচডি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।