ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

স্বাস্থ্য

ঢামেকে টিকা নিয়ে মন্ত্রী বললেন, আগের মতোই আছি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
ঢামেকে টিকা নিয়ে মন্ত্রী বললেন, আগের মতোই আছি সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ টিকা নেওয়ার পর তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে করোনা প্রতিরোধী টিকা নিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। টিকা নিয়ে তিনি বললেন, যেমন ছিলাম তেমনই আছি।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুরে ঢামেক হাসপাতালে টিকা নেন প্রতিমন্ত্রী। টিকা নেওয়ার পর তাকে রজনীগন্ধা ফুলের স্টিক দিয়ে শুভেচ্ছা জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

প্রতিমন্ত্রী বলেন, টিকা নেওয়ার আগে যেমন ছিলাম তেমনই আছি, ভালো আছি। টিকা নিয়ে বিরোধীদল ব্যাপক অপপ্রচার চালাচ্ছে। আমি টিকা নিয়ে তাদের অপপ্রচার খণ্ডন করলাম।

এদিকে দুপুরে ঢামেকে টিকাদান কার্যক্রম দেখতে আসেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

এ সময় তিনি বলেন, এটা একটা নিরাপদ টিকা। আশা করছি, আমরা দেশের ৮০ শতাংশ মানুষকে টিকা দিতে পারবো। সচিব, প্রতিমন্ত্রীরা টিকা নিয়েছেন। সাধারণ মানুষও স্বতঃস্ফূর্তভাবে টিকা নেবেন। শুধু টিকা নিলেই হবে না, টিকা নেওয়ার পরও স্বাস্থ্যবিধি মানতে হবে। এটা প্রথম ডোজ। এটা নিলে করোনার প্রতিরোধ হবে না। দ্বিতীয় ডোজের পর কার্যকারিতা বোঝা যাবে। প্রথম ডোজের আট থেকে ১২ সপ্তাহ পর দ্বিতীয় ডোজ দেওয়া হবে।  

এর আগে সকাল পৌনে ১০টার দিকে শুরু হয় টিকাদান কার্যক্রম। এ সময় উপস্থিত ছিলেন ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক।  

তিনি জানান, করোনা টিকা নেওয়ার জন্য সুরক্ষা নামে একটি অ্যাপ চালু করা হয়েছে। সেই অ্যাপসের মাধ্যমে সবাই নিবন্ধন করে টিকা নিতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa