ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

স্বাস্থ্য

বিএসএমএমইউয়ে ১ম টিকা নেবেন উপাচার্য কনক কান্তি বড়ুয়া

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
বিএসএমএমইউয়ে ১ম টিকা নেবেন উপাচার্য কনক কান্তি বড়ুয়া

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) টিকাদান কর্মসূচি বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া প্রথম টিকা নেবেন।

বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানী কুর্মিটোলা জেনারেল হাসপাতালের টিকাদান কার্যক্রম পরিদর্শে এসে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া নিজেই একথা বলেন।

তিনি বলেন, সকাল ৯টায় টিকাদান কার্যক্রম শুরু হবে। প্রথমে আমি নেবো। তারপর তালিকা অনুয়ায়ী বিশ্ববিদ্যালয় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের টিকা দেওয়া হবে।

এর আগে মঙ্গলবার (২৬ জানুয়ারি) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, প্রথমদিন বুধবার শুধু কুর্মিটোলা জেনারেল হাসপাতালেই টিকা দেওয়া হবে। বাকি চার হাসপাতালে বৃহস্পতিবার থেকে শুরু হবে প্রাথমিক পর্যায়ের টিকাদান কর্মসূচি।

তিনি জানান, এদিন চিকিৎসক, নার্স, সেনাবাহিনীর সদস্য, পুলিশ, খেলোয়াড় ও সাংবাদিকসহ ২০-২৫ জন টিকা পাবেন।

স্বাস্থ্যমন্ত্রী জানান, কুয়েত মৈত্রী হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও মুগদা হাসপাতালে ২৮ জানুয়ারি থেকে ভ্যাকসিন দেওয়া হবে। এসব হাসপাতালের ৪শ থেকে ৫শ স্বাস্থ্যকর্মীকে সবার আগে টিকা দেওয়া হবে। টিকাদানের পর পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিলে প্রতিটি হাসপাতালেই আলাদাভাবে চিকিৎসা সেবার ব্যবস্থাও রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
পিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa