ঢাকা, সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

স্বাস্থ্য

দেশের মানুষ অনুপ্রাণিত হলেই ১ম টিকা গ্রহণে স্বার্থকতা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
দেশের মানুষ অনুপ্রাণিত হলেই ১ম টিকা গ্রহণে স্বার্থকতা

ঢাকা: দেশের মানুষকে টিকা গ্রহণে অনুপ্রেরণা যোগাতে বুধবার (২৭ জানুয়ারি) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে প্রথম কোভিড-১৯ টিকা নিচ্ছেন চিকিৎসক-নার্সসহ বিভিন্ন শ্রেণি-পেশার ৩০ জন মানুষ। দেশের মানুষ অনুপ্রাণিত হলেই প্রথম টিকা নেওয়া স্বার্থক হবে বলে মনে করেন তারা।

বুধবার বিকেল ৩টায় বাংলাদেশে প্রথম করোনা টিকা কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

উদ্বোধনের পরই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৩০ জনকে টিকা দেওয়া হবে।  

মোহাম্মদপুরের বাসিন্দা সত্তরোর্ধ্ব তারা মিয়াও প্রথম কোভিড টিকা নিতে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এসেছেন। তিনি বলেন, আমি ব্রেইনস্ট্রোকে আক্রান্ত। স্বেচ্ছায় করোনা টিকে নিতে এসেছি।  

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের চিকিৎসক ডা. আফরোজা জাহিন বলেন, ইতিহাসের অংশ হতে পেরে আমি আনন্দিত। করোনায় ফ্রন্টলাইনার যোদ্ধা হিসেবে কাজ করেছি। তাই দেশের মানুষকে টিকা গ্রহণে অনুপ্রেরণা যোগাতে প্রথম টিকা নিচ্ছি।  

একই হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মোশাররফ হোসেন বলেন, করোনা টিকা স্বেচ্ছায় নিচ্ছি। এটা নিজে গ্রহণ করে নিজেকে করোনা থেকে সুরক্ষিত রাখবো।  

ডা. অরূপ রতন বলেন, টিকা নিতে ভুল ধারণা রয়েছে, এটা দূর করতে প্রথম টিকা নিচ্ছি। এছাড়া টিকা নিয়ে নিজে সাহস ও শক্তি অর্জন করবো।  

ল্যাব টেককোনিলজিস্ট সার্জেন্ট আব্দুর রহিম বলেন, অনেকে টিকা নিতে ভয় পাচ্ছে, দেশের মানুষের ভয় দূর করে অনুপ্রেরণা দিতে এই টিকা নিচ্ছি। নিজেকে করোনা থেকে দূরে রাখতে এটা কার্যকর হবে।  

টিকা গ্রহণ করতে যাওয়অ সাইফুল ইসলাম বলেন, ইতিহাসের অংশ হতে পেরে আনন্দিত। দেশের মানুষ যদি অনুপ্রাণিত হয়, এতেই স্বার্থকতা।  

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa