ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দাবি পূরণের আশ্বাসে কাজে ফিরছেন স্বাস্থ্য সহকারীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
দাবি পূরণের আশ্বাসে কাজে ফিরছেন স্বাস্থ্য সহকারীরা

ঢাকা: পদোন্নতিসহ বেতন-গ্রেড বৃদ্ধির দাবি পূরণের আশ্বাসে দীর্ঘ ১৮ দিনের কর্মবিরতি শেষে ১৪ ডিসেম্বর থেকে কাজে ফিরছেন স্বাস্থ্য সহকারীরা।

তবে দেশজুড়ে আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত হাম-রুবেলা ক্যাম্পেইন চলাকালে আশ্বাসের বাস্তবায়ন না হলে পুনরায় লাগাতার কর্মবিরতিতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তারা।

রোববার (১৩ ডিসেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট  অ্যাসোশিয়েশন এক সংবাদ সম্মেলনে কর্মবিরতির সাময়িক সমাপ্তি ঘোষণা দেয়।

সংগঠনটির সভাপতি শেখ রবিউল আলম খোকন বলেন, নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে গত ২৬ নভেম্বর থেকে কর্মবিরতিতে ছিলেন স্বাস্থ্যকর্মীরা। ১২ ডিসেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে বৈঠক হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর ও মন্ত্রণালয় দ্রুততার সঙ্গে দাবি মেনে প্রজ্ঞাপনের আশ্বাস দিয়েছে।

তিনি বলেন, করোনা মহামারি প্রতিরোধে ভ্যাকসিন সংরক্ষণে সহযোগিতা, শিশু ও গর্ভবতী মায়েদের প্রতি মানবিক দায়বদ্ধতার কারণে ১৪ ডিসেম্বর থেকে সাময়িক কর্মবিরতি ঘোষণা দেওয়া হয়েছে। তবে স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য পরিদর্শকদের যথাক্রমে ১৩, ১২, ১১ গ্রেডে দৃশ্যমান অগ্রগতি না হলে পরবর্তীতে কঠিন কর্মসূচি দেওয়া হবে।

গত ১২ ডিসেম্বর থেকে শুরু হওয়া হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত চলবে। এ ক্যাম্পেইনের আওতায় দেশের ৯ মাস থেকে শুরু করে ১০ বছরের কমবয়সী প্রায় ৩ কোটি ৪০ লাখ শিশুকে টিকা দেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতির প্রধান সমন্বয়ক দীনেশ চদ্র মন্ডল, বাংলাদশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান পানা ও কেদ্রীয় দাবি বাস্তবায়ন পরিষদের সদস্য সচিব ওয়াসিউদ্দীন রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
পিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।