ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে অ্যান্টিজেন পরীক্ষা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২০
ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে অ্যান্টিজেন পরীক্ষা শুরু অ্যান্টিজেন পরীক্ষার নমুনা নেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে করোনা ভাইরাস শনাক্তে অ্যান্টিজেন পরীক্ষার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। ফলে কম সময়ে করোনা পরীক্ষার ফলাফল জানা যাবে।

শনিবার (০৫  ডিসেম্বর) দুপুরে হাসপাতালের করোনা ফ্লু কর্ণারে অ্যান্টিজেন পরীক্ষা শুরু করেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন- হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাক্তার রানা নূর শামস, মেডিক্যাল অফিসার ফাইজুর রহমান, ডাক্তার
রায়হান উদ্দিন, ডাক্তার এনামুল হাসান, টেকনোলজিস্ট বিদ্যুৎ রায়, হিসাবরক্ষক একরাম হোসেন।

পরে অ্যান্টিজেন কর্ণারে তিনজন নারী ও পুরুষ করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দেন। প্রতিদিন এই হাসপাতালে আগত রোগীদের নমুনা পরীক্ষা করা হবে।

এ বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন বাংলানিউজকে জানান, আজ দেশের ১০টি জেলার সঙ্গে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালেও করোনার অ্যান্টিজেন পরীক্ষা শুরু হয়েছে। আমাদের এখানে পিসিআর ল্যাব না থাকায় করোনা পরীক্ষা করে ফলাফল পেতে সময় লাগত। এখন অ্যান্টিজেন পরীক্ষার মাধ্যমে ৩০ মিনিটের মধ্যে আমরা ফলাফল পেয়ে যাব। এই পরীক্ষার জন্য একজন ডাক্তার দুইজন টেকনোলজিস্টকে প্রশিক্ষিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa