ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

বান্দরবানে শীতের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনা রোগী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
বান্দরবানে শীতের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনা রোগী করোনার নমুনা সংগ্রহ করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

বান্দরবান: বান্দরবানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরো ৯ জন। নতুন আক্রান্তদের মধ্যে ৯ জনই বান্দরবান সদর উপজেলার বাসিন্দা।

বান্দরবানের স্বাস্থ্যবিভাগ জানায়, বান্দরবান জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মোট ৮৫৩ জন, এর মধ্যে ৭৫২ জন চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টিনে ছিল ১ হাজার ১০৬ জন তাদের সবাইকে ছাড়পত্র দেওয়া হয়েছে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিল ১১১ জন, তাদের সবাইকে ছাড়পত্র দেওয়া হয়েছে।  

স্বাস্থ্য বিভাগ আরো জানায়, এ পর্যন্ত বান্দরবানে নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৫৭৬ জনের, তার মধ্যে রিপোর্ট এসেছে ৫ হাজার ৩০৯ জনের। এদের মধ্যে ৮৫৩ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত চার জনের মৃত্যু হয়েছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা.অং সুই প্রু মারমা বাংলানিউজকে বলেন, বান্দরবানে শীতকাল শুরুর পর থেকে করোনা রোগীর সংখ্যা আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে, করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই। সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা আরো বলেন, গত কয়েকদিনে বান্দরবানের করোনা রোগীর পরীক্ষার তথ্যানুযায়ী জেলায় রোগীর সংখ্যা আগের চেয়ে বেড়েছে। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় আমাদের আরো কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলা ও প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়াই শ্রেয়।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa