ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সঠিক সময়ে ভ্যাকসিন পেতে ব্যবস্থা নিয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
সঠিক সময়ে ভ্যাকসিন পেতে ব্যবস্থা নিয়েছি: স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক/ ফাইল ছবি

ঢাকা: করোনা ভাইরাসের ভ্যাকসিন সঠিক সময়ে পেতে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

আগামী ৪-১৭ অক্টোবর দেশব্যাপী ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন বৃহস্পতিবার (১ অক্টোবর) সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

করোনা ভাইরাসের মধ্যে অন্য কার্যক্রম চলছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য শিক্ষা বিভাগের সব কর্মকর্তা সঠিকভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। গত সাত মাস আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয় দিনরাত কাজ করেছে এবং মন্ত্রণালয় থেকে মাঠ পর্যায়ের সব ব্যক্তি কাজ করে গেছেন। ফলে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। আমাদের দেশে মৃত্যুর হার অন্য অনেক দেশের তুলনায় কম। সুস্থতার হার প্রায় ৭৫ থেকে ৭৬ শতাংশ। সংক্রমণের হারও কমে ১০-১১ শতাংশে নেমেছে। ’

তিনি বলেন, ‘আমরা চাই আস্তে আস্তে কোভিড থেকে বিশ্ব এবং বাংলাদেশ মুক্তি পাক। এ জন্য ভ্যাকসিনের কথা আসে। সেক্ষেত্রেও আমরা যথাযথ ব্যবস্থা নিয়েছি। সঠিক সময়ে যাতে আমরা ভ্যাকসিন পাই, সে ব্যবস্থা আমরা নিয়েছি। ’

সংবাদ সম্মেলনে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান, চিকিৎসা শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূরসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০
এমআইএইচ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।