ঢাকা, বৃহস্পতিবার, ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০, ১১ রবিউল আউয়াল ১৪৪২

স্বাস্থ্য

থামছে না করোনা উপসর্গ নিয়ে মৃত্যু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
থামছে না করোনা উপসর্গ নিয়ে মৃত্যু

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশে মার্চ মাসে করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে দুই হাজার ১৯১ জনের। প্রায় ছয় মাস হলেও করোনা উপসর্গ নিয়ে মৃত্যু থামছে না।

তবে অন্য মাসের তুলনায় আগস্ট-সেপ্টেম্বর মাসে মৃত্যু তুলনামূলক কম।
 
নিয়মিত গণমাধ্যম থেকে তথ্য সংগ্রহ করে বাংলাদেশ পিস অবজারভেটরির (বিপিও) তৈরি করা সাপ্তাহিক তথ্যচিত্রে বিষয়টি জানা যায়।
 
বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সংস্থাটির সবশেষ গ্রাফ (১৯ সেপ্টেম্বর পর্যন্ত) থেকে জানা যায়, করোনা উপসর্গ নিয়ে দুই হাজার ১৯১ জনের মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে চট্টগ্রামে ৭২৮ জনের। এরপরে অবস্থান ঢাকার ৩৯৪ জন। যা আগের হিসাবে ছিল ৩৯২ জন।  

৩৪৯ জন ও ২৪৪ জন নিয়ে খুলনা ও বরিশাল আছে তৃতীয় এবং চতুর্থ স্থানে। সবচেয়ে কম মৃত্যু ময়মনসিংহে ৬০ জন। মাস বিবেচনায় নিলে জুন মাসে বেশি মৃত্যু হয়েছে। ৭-১৩ জুন ২০৬, ১৪-২০ জুন ২০৬ জন ও ২১-২৭ জুন ২২২ জনের মৃত্যু হয়।

জুলাই মাসে ৩৬৯ জনের মত্যু হলেও আগস্ট মাসের ২২ তারিখ পর্যন্ত ১৭৭ জনের মৃত্যু হয়েছে।
 
এছাড়া করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়ানোর দায়ে ৮৬ ঘটনায় ৮৭ জনকে গ্রেফতার করা হয়েছে। লকডাউনের নিয়মকানুন না মানা, হাসাপাতাল পরিচালনাকারী, নকল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিক্রিসহ বিভিন্ন অনিয়মের দায়ে ১৩ হাজার ৩৯৯ জনকে জরিমানা করা হয়েছে। এরমধ্যে গ্রেফতার করা হয়েছে ৬৩৫ জনকে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa