ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

স্বাস্থ্য

রাজশাহীতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা লাঞ্ছিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
রাজশাহীতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা লাঞ্ছিত

রাজশাহী: নিয়মিত হাসপাতালে এসে চিকিৎসাসেবার নির্দেশ দেওয়ায় রাজশাহীর দুর্গাপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আসাদুজ্জামানকে লাঞ্ছিত করেছেন দুই চিকিৎসক।  

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকেলে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

এ ঘটনার পরে ওই দুই চিকিৎসকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও দুর্গাপুর থানায় অভিযোগ করেছেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. আসাদুজ্জামান।

অভিযুক্ত দুই চিকিৎসক হলেন- দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. আসফাক আলী ও অর্থোপেডিক কনসালটেন্ট ডা. মো. আবদুল্লাহ।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামানের অভিযোগ, দায়িত্বগ্রহণের পর থেকেই তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা ব্যবস্থায় গতি আনার জন্য চেষ্টা করছেন। তবে অধিকাংশ চিকিৎসকরা করোনা ভাইরাস পরিস্থিতির দোহাই দিয়ে নিয়মিত অফিস করেন না। প্রায়ই দিনই তারা হাসপাতালে অনুপস্থিত থাকেন।

তিনি জানান, গত ১৫ ও ১৭ সেপ্টেম্বর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আসফাক ও ডা. আবদুল্লাহ কোনো প্রকার ছুটি ছাড়াই অফিস করেননি। ফলে নিয়ম অনুযায়ী ওই দুই দিন তাদের হাজিরা খাতায় অনুপস্থিত দেখানো হয়। কিন্তু অফিস না করা ওই দু’দিনও তাদের উপস্থিত দেখানোর দাবি করেন তারা।

স্বাস্থ্য কর্মকর্তা ডা. আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন, মঙ্গলবার ডা. আসফাক ও ডা. আবদুল্লাহ স্বাস্থ্য কমপ্লেক্সে এসে অনুমতি ছাড়াই আমার দফতরে প্রবেশ করে দরজা বন্ধ করে দেন। কোনো কথাবার্তা ছাড়াই তারা আমাকে গালিগালাজ করতে শুরু করেন। আমি তাদের বেরিয়ে যেতে বললে তারা আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। বিষয়টি আমি ইউএনও ও থানায় অবহিত করেছি।

অভিযোগের বিষয়ে ডা. আসফাক ও ডা. আবদুল্লাহর সঙ্গে যোগাযোগ করা হলে তারা গণমাধ্যমে কোনো মন্তব্য করতে রাজি হননি।

জানতে চাইলে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা বাংলানিউজকে বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের মধ্যে অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। এ বিষয়ে অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa