ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

স্বাস্থ্য

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ১৫৪১

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ১৫৪১

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে চার হাজার ৮৮১ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৫৪১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৪৫ হাজার ৮০৫ জনে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৯২৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৫২ হাজার ৩৩৫ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৮১৪টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৭৩০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৭ লাখ ৯৬ হাজার ৫০৯টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১২ দশমিক ১১ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ২৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ৯৭ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪১ শতাংশ।


বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ২২ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও নারী ছয় জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে তিন জন, সিলেট বিভাগে দুই জন। এছাড়া রাজশাহী, খুলনা, রংপুর, ময়মনসিংহ বিভাগে এক জন করে চার জন রয়েছেন । এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ২১ জন, বাড়িতে এক জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৭৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৪০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৭৮ হাজার ৪১৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৬১ হাজার ৪৯৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৯২২ জন বলেও বিপ্তপ্তিতে 

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
পিএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa