ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

স্বাস্থ্য

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪২, শনাক্ত ২৪৮৫

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২০
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪২, শনাক্ত ২৪৮৫

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে তিন হাজার ৯৮৩ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৪৮৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৯৭ হাজার ৮৩ জনে।  

সোমবার (২৪ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৭৮৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৮২ হাজার ৮৭৫ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৫৭ শতাংশ ও এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ৪০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬১ দশমিক ৫৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৪ শতাংশ। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯১টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৬৭৫টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৩৮২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লাখ ৫৬ হাজার ৩৮টি।

বিজ্ঞতিতে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় মৃত ৪২ জনের মধ্যে ৩১ জন পুরুষ ও নারী ১১ জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে সাত জন, খুলনা বিভাগে ছয় জন, রাজশাহী বিভাগে তিন জন। ময়মনসিংহ ও রংপুর বিভাগে দুই জন করে চার জন, বরিশাল বিভাগে এক জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৮ জন, বাড়িতে চার জন। মৃত্যুদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উর্ধ্বে ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে নয় জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৮৮ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৮২০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৬৭ হাজার ২২৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৪৬ হাজার ৯৪০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ২৮৭ জন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২০
পিএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa