ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

স্বাস্থ্য

এ মাসেই বন্ধ হচ্ছে অনেক করোনা হাসপাতাল: মন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এ মাসেই বন্ধ হচ্ছে অনেক করোনা হাসপাতাল: মন্ত্রী

ঢাকা: করোনা ভাইরাসের ‘প্রকোপ কমে যাওয়ায়’ এ মাসের শেষ দিকে অনেক কোভিড-১৯ হাসপাতাল বন্ধ করে নন-কোভিড হিসেবে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ৮টি বিভাগীয় পর্যায়ে ক্যানসার হাসপাতাল স্থাপন শীর্ষক প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনার জন্য অনুষ্ঠেয় সভা শেষে স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন।

 
 
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা কিছুটা পিছিয়ে গেছি করোনার কারণে। গত ৬/৭ মাস আমরা কাজ করতে পারিনি। এখন আমরা নন-কমিউনিকেবল ডিজিস যেগুলো আছে সেগুলোর উপর জোর দিয়েছি, কাজকর্ম শুরু করে দিয়েছি।

‘করোনার প্রকোপ কমে আসছে। করোনার বাইরে যে নন-কোভিড রোগী আছে, করোনার কারণে তারা সেভাবে চিকিৎসা পায়নি। আমরা আগামীতে অনেকগুলো হাসপাতাল নন-কোভিড করে দিচ্ছি, এ মাসের শেষে। এখানে সবাই চিকিৎসা নিতে পারবে। অনেকের চিকিৎসা প্রয়োজন কিন্তু ভয়ের কারণে, কোভিডের কারণে চিকিৎসা নিতে পারছে না। বাসায় বসে ডাক্তারের সঙ্গে পরামর্শ করে চিকিৎসা নিচ্ছে। রোগী হাসপাতালে আসছে না।   

তিনি বলেন, বর্তমানে কোভিড হাসপাতালের ৭০ শতাংশ সিট খালি।

‘এজন্য এ মাসের শেষে অবস্থা যদি আরও ভালো হয় তাহলে আমরা বেশ কয়েকটি হসপাতাল নন-কোভিড করে দেবো। সেখানে আমরা-আপনারা সবাই চিকিৎসা নিতে পারবো। কোনো দ্বিধাদ্বন্দ্ব থাকবে না। যে সব কোভিড হাসপাতাল নন-কোভিড ঘোষণা করা হবে সেখানে কোভিড চিকিৎসা হবে না, কোভিডের জন্য আলাদা হাসপাতাল রয়েছে, সেখানে চিকিৎসা হবে। ’ 

কত সংখ্যক হাসপাতাল নন-কোভিড করা হবে তা এখনও চূড়ান্ত হয়নি বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa