ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

স্বাস্থ্য

জাতীয় শোকদিবসে বিনামূল্যে চিকিৎসা দেবে বিএসএমএমইউ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
জাতীয় শোকদিবসে বিনামূল্যে চিকিৎসা দেবে বিএসএমএমইউ বিএসএমএমইউ হাসপাতাল।

ঢাকা: বঙ্গবন্ধুর পূণ্য স্মৃতির প্রতি সম্মান প্রর্দশনের নিমিত্তে আগামী শনিবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হাসপাতালের বহির্বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগী দেখা শুরু করবেন। বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকরা এই চিকিৎসাসেবা দেবেন।

সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১টা ৩০টা পর্যন্ত এই সেবা দেওয়া হবে। এ সময় পরীক্ষা-নিরীক্ষা সেবাও বিনামূল্যে দেওয়া হবে।

বুধবার (১২ আগস্ট) দুপুরে হাসপাতালের ডা. মিল্টন হলে বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিববুর রহমানের শাহাদৎ বার্ষিকীতে জাতীয় শোকদিবস পালনের কর্মসূচি চূড়ান্তকরণ সংক্রান্ত স্টিয়ারিং কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

কর্মসূচি বাস্তবায়নের জন্য বিশেষ করে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা দেওয়া ও  উল্লিখিত পরীক্ষা-নিরীক্ষাসমূহ বিনামূল্যে দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সব বিভাগীয় চেয়ারম্যান ও পরিচালকে (হাসপাতাল) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

কমসূচির মধ্যে রয়েছে সকাল সোয়া ৮টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ এবং বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে কনভালসেন্ট প্লাজমা কালেকশনের নিমিত্তে ডোনার সিলেকশন, ধানমন্ডি ৩২ নম্বর রোডে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, বনানী কবরস্থানে পুস্পস্তবক অর্পণ, বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল, দোয়া ও তবারক বিতরণ। এছাড়া বাদ ফজর থেকে জোহর পর্যন্ত কেন্দ্রীয় মসজিদে কোরআন খানি। অন্যান্য ধর্মাবলম্বীদের প্রার্থনা অনুষ্ঠানের ব্যবস্থাও রয়েছে।

জাতীয় শোক দিবসে বিশ্ববিদ্যালয়ের হাসপাতাল (ইনডোর), ফিভার ক্লিনিক, পিসিআর ল্যাব ও জরুরি বিভাগ প্রচলিত নিয়মে খোলা থাকবে। তবে এই বিশ্ববিদ্যালয়ের সব ক্লাশ, অফিস ও বৈকালিক স্পেশালাইজড কনসালটেশন সার্ভিস বন্ধ থাকবে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
পিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa