ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

স্বাস্থ্য

করোনা উপসর্গ নিয়ে এ পর্যন্ত ১৯৮৪ জনের মৃত্যু, বেশি চট্টগ্রামে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
করোনা উপসর্গ নিয়ে এ পর্যন্ত ১৯৮৪ জনের মৃত্যু, বেশি চট্টগ্রামে

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশে মার্চ মাসে করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে এখন পর্যন্ত এর উপসর্গ নিয়ে এক হাজার ৯৮৪ জনের মৃত্যু হয়েছে। গণমাধ্যম থেকে নিয়মিত তথ্য সংগ্রহ করে বাংলাদেশ পিস অবজারভেটরির (বিপিও) সাপ্তাহিক তথ্যচিত্রে বিষয়টি প্রকাশ করা হয়।


 
শনিবার (৭ আগস্ট) সংস্থাটির সবশেষ গ্রাফ (১ আগস্ট পর্যন্ত) থেকে জানা যায়, উপসর্গ নিয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে চট্টগ্রামে ৬৩৫ জন যা ২৩ জুলাই পর্যন্ত ছিল ৫৮৮ জন। এরপরের অবস্থান ঢাকার ৩৮৫ জন। যা আগের হিসাবে ছিল ৩৮০ জন।  

২৭৬ জন নিয়ে খুলনা তৃতীয় ও ২৩৩ জন নিয়ে বরিশাল আছে চতুর্থ স্থানে। সবচেয়ে কম মৃত্যু ময়মনসিংহে। মাস বিবেচনায় নিলে জুন মাসে বেশি মৃত্যু হয়েছে। ৭-১৩ জুন ২০৬, ১৪-২০ জুন ২০৬ জন ও ২১-২৭ জুন ২২২ জনের মৃত্যু হয়েছে।  

এছাড়া করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়ানোর দায়ে ৮৫ ঘটনায় ৮৭ জনকে গ্রেফতার করা হয়েছে। লকডাউনের নিয়মকানুন না মানা, হাসাপাতাল পরিচালনাকারী, নকল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিক্রিসহ বিভিন্ন অনিয়মের দায়ে ১২ হাজার ৫৪৩ জনকে জরিমানা করা হয়েছে। গ্রেফতার হয়েছে ৬১৯ জন।

বাংলাদেশ সময়: ২৩৫৭ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২০
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa