ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

স্বাস্থ্য

রামেকে কোভিড পরীক্ষায় ১৯৪ জনের অর্ধেকই পজিটিভ!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
রামেকে কোভিড পরীক্ষায় ১৯৪ জনের অর্ধেকই পজিটিভ! প্রতীকী ছবি

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজের (রামেক) পিসিআর ল্যাবে একদিনে ১৯৪ জনের নমুনা নিয়ে কোভিড-১৯ পরীক্ষা করা হয়। এর মধ্যে অর্ধেক অর্থাৎ ৯৪ জনের ফলই করোনা পজিটিভ এসেছে।

বাকি ৯০ জনের ফলাফল করোনা নেগেটিভ।

বুধবার (০৫ আগস্ট) রাতে রাজশাহী মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।  

অধ্যাপক ডা. বুলবুল হাসান বলেন, এদিন ল্যাবে মোট ১৯৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে রাজশাহীর ১৪২টি নমুনা পরীক্ষা করে ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের ৪১টি নমুনা পরীক্ষা করে ২৬টি নমুনায় করোনা শনাক্ত হয়। এছাড়া জয়পুরহাটের একটি নমুনা পরীক্ষা করে সেটিও পজিটিভ রিপোর্ট এসেছে।

এদিকে, রাজশাহীর নতুন ৬৭ জন কোভিড-২৯ রোগীর মধ্যে ২২ জন রামেকে গিয়ে নমুনা দিয়েছিলেন। এছাড়া মহানগর এলাকার ৩২ জন, চারজন র‌্যাব সদস্য এবং পবা উপজেলার নয়জনের করোনা শনাক্ত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ জেলার ২৬ জনের মধ্যে ১৮ জনের বাড়ি সদর উপজেলায়। অন্য আটজনের বাড়ি জেলার শিবগঞ্জ উপজেলায়। আর জয়পুরহাটের আক্রান্ত ব্যক্তির বাড়ি আক্কেলপুরে।  

রাজশাহীর নতুন ৬৭ জন শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা এখন ৩ হাজার ৪০৩ জন। রাজশাহীর ১ হাজার ৫৮৫ জন এরই মধ্যে সুস্থ হয়েছেন। তবে কোভিড-১৯ আক্রান্ত হয়ে রাজশাহী জেলায় এখন পর্যন্ত মোট ২৮ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ সময়: ০৭১২ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০

এসএস/ইএআর/আরএ     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa