ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় আরও ৪৮ জনের মৃত্যু, শনাক্ত ২৬৯৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
করোনায় আরও ৪৮ জনের মৃত্যু, শনাক্ত ২৬৯৫

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে তিন হাজার ৮৩ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৯৫ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৩৪ হাজার ৮৮৯ জনে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৬৬৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৩২ হাজার ৯৬০ জন।

তিনি আরও জানান, সারাদেশে গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৩৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে নয় লাখ ৮০ হাজার ৪০২টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৮ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগে পাঁচজন, সিলেট বিভাগে পাঁচজন এবং বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে দুইজন করে। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৪১ জন, বাসায় মারা গেছেন সাতজন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৩৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৩৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৪৯ হাজার ৯৫১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৫৬৮ জন।

দেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
ডিএন/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।