ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ঢাকা শিশু হাসপাতালে চিকিৎসাসামগ্রী দিল গুড নেইবারস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
ঢাকা শিশু হাসপাতালে চিকিৎসাসামগ্রী দিল গুড নেইবারস

ঢাকা: ঢাকা শিশু হাসপাতালে সম্প্রতি চালু হওয়া শিশু করোনা ইউনিটে কোভিড-১৯ চিকিৎসায় বিভিন্ন সুরক্ষাসামগ্রী দিয়েছে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা গুড নেইবারস, বাংলাদেশ।

সংস্থাটির পক্ষ থেকে আগামীতে শিশুদের করোনা চিকিৎসায় সাধ্য অনুযায়ী সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।

বুধবার (২৮ জুলাই) এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শিশু করোনা ইউনিটে দেওয়া চিকিৎসাসামগ্রীর মধ্যে রয়েছে- ১৪টি অক্সিজেন কনসান্ট্রেটর, একটি কোভিড-১৯ স্যাম্পল কালেকশন বুথ, ৪৭০ পিস কেএন-৯৫ মাস্ক, ৩০ জোড়া গামবুট, ৩০ বক্স হ্যান্ড গ্লাভস, ৮০ পিস হেক্সিসল (২৪০ মি.লি), ৫টি জীবাণুনাশক ফ্লোরম্যাট ও দুইটি প্যাডেল হ্যান্ডওয়াশিং বুথ। গুড নেইবারসের এই উপহার ঢাকা শিশু হাসপাতাল কৃতজ্ঞতার সঙ্গে মনে রাখবে বলে জানিয়েছেন ঢাকা শিশু হাসপাতালের পরিচালক প্রফেসর সৈয়দ শাফি আহমেদ মুয়াজ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা শিশু হাসপাতালের পক্ষে পরিচালক প্রফেসর সৈয়দ শাফি আহমেদ মুয়াজ ও গুড নেইবারসের পক্ষে কান্ট্রি ডিরেক্টর এম মাইনুদ্দিন মাইনুল এ সংক্রান্ত সমঝোতা স্মারকে সই করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন হাসপাতালের শিশু করোনা ইউনিটের প্রধান প্রফেসর সমীর কুমার সাহা, করোনা বিভাগের প্রধান প্রফেসর নওসাদ উদ্দিন আহম্মেদ, উপ-পরিচালক ডা. প্রবীর কুমার সরকার প্রমুখ।

গুড নেইবারস দীর্ঘদিন ধরে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। সংস্থাটি দেশে কোভিড-১৯ সংক্রমিত হওয়ার আগেই জনসচেতনতামূলক প্রচারণা, পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে লিফলেট ও পোস্টার বিতরণ শুরু করে। ইতোমধ্যে করোনায় কর্মহীন হতদরিদ্র ১০ হাজার পরিবারকে খাদ্য ও হাইজিন উপকরণ দিয়েছে। এছাড়া বিশেষজ্ঞ চিকিৎসার মাধ্যমে টেলিমেডিসিন স্বাস্থ্য সুবিধা দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০

এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।