ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ঝিনাইদহে ২ হাসপাতালে হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা প্রদান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২০
ঝিনাইদহে ২ হাসপাতালে হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা প্রদান সিভিল সার্জন ডা. সেলিনা বেগমের হাতে হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা হস্তান্তর

ঝিনাইদহ: ঝিনাইদহে করোনা ভাইরাস (কোভিড ১৯) আক্রান্ত রোগীদের স্বাস্থ্য সেবা দিতে দু’টি হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা যন্ত্র দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি।

সোমবার (২৭ জুলাই) সকালে ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগমের হাতে সংসদ সদস্য সমির পক্ষ থেকে যন্ত্র দু’টি হস্তান্তর করেন পৌর আওয়ামী লীগের সভাপতি জীবন কুমার বিশ্বাস।

যন্ত্রগুলোর মধ্যে একটি ঝিনাইদহ সদর হাসপাতাল ও অন্যটি কোভিড হাসপাতালে স্থাপন করা হবে। যার মাধ্যমে প্রতি মিনিটে ৭০ লিটার অক্সিজেন সাপ্লাই করা যাবে। করোনা আক্রান্ত রোগীদের শ্বাসকষ্ট শুরু হলে এই যন্ত্রে মাধ্যমে অক্সিজেন সাপ্লাই করলে মৃত্যু ঝুঁকি কমবে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. সেলিনা বেগম।  

যন্ত্র দু’টি হস্তান্তর অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ঝিনাইদহ কোভিড হাসপাতালে প্রধান সমন্বয়কারী ডা. জাকির হোসেন, ডা. হারুন-আর-রশীদ, ঝিনাইদহ সিভিল সার্জন কার্যালয়ের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থ, ডা. জামিরুল ইসলামসহ বিভিন্ন সমাজিক, রাজনীতিবিদ, গণ্যমান্য ব্যক্তিরা।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।