ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনা পরবর্তী স্বাস্থ্য ও পুনর্বাসন সেবা দেবে সিআরপি

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
করোনা পরবর্তী স্বাস্থ্য ও পুনর্বাসন সেবা দেবে সিআরপি

সাভার (ঢাকা): করোনা থেকে সুস্থ হয়ে পরবর্তী সমস্যা ও অসুবিধায় স্বাস্থ্য ও পুনর্বাসন সেবা দেবে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র সিআরপি।

বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান সিআরপির সিনিয়র জনসংযোগ কর্মকর্তা রোকসানা পারভীন।

শনিবার (১৮ জুলাই) থকে সিআরপির সাভার ও মিরপুর শাখায় এ সেবা পাবেন করোনা আক্রান্ত হয়ে সুস্থ হওয়া মানুষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা সংক্রমিত হয়ে একজন মানুষ সুস্থ হলে তার নানাবিধ সমস্যা দেখা দেয়। এরমধ্যে মাংস পেশির জয়েন্ট, মেরুদণ্ডে ব্যথা, দুর্বলতা, প্রতিবন্ধকতাসহ দৈনন্দিন কাজে অক্ষমতা ও মানসিক স্বাস্থ্যের অবনতি হতে পারে। তাই আক্রান্ত থেকে সেরে ওঠা একজন মানুষের সমস্যায় ফিজিওথেরাপি, অকুপেশনাল থেরাপি, সি চ ও ল্যাঙগুয়েজ থেরাপি, ফিজিশিয়ান পরামর্শ, কাউন্সিলিং, প্রথেটিক্স ও অর্থটিক্স এবং নার্সিং সেবা প্রয়োজন। এসব স্বাস্থ্য ও পুনর্বাসন সেবা করোনা পরবর্তীকালীন সময় সিআরপি সাভার ও মিরপুর শাখায় পাওয়া যাবে।

সিআরপির সিনিয়র জনসংযোগ কর্মকর্তা রোকসানা পারভীন বলেন, করোনা আক্রান্ত হয়ে সুস্থ হওয়া একজন মানুষকে আবার স্বাভাবিক জীবন ফিরিয়ে দিতে আমাদের এ আয়োজন। সিআরপির দুইটি শাখায় এ সেবা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।