ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

করোনা: সিলেট বিভাগে শনাক্ত ছয় হাজার ছুঁই ছুঁই, মৃত্যু ১০৭

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৪ ০৩:২০:৩৬ পিএম
করোনা: সিলেট বিভাগে শনাক্ত ছয় হাজার ছুঁই ছুঁই, মৃত্যু ১০৭

সিলেট: সিলেট বিভাগে দিন দিন করোনার প্রকোপ বেড়েই চলেছে। মঙ্গলবার (১৪ জুলাই) সকাল পর্যন্ত এ বিভাগে শনাক্তের সংখ্যা বেড়ে ৫ হাজার ৯৯০ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৩ হাজার ১৭৫ জন, সুনামগঞ্জে ১ হাজার ১৯২ জন, হবিগঞ্জে ৯২২ জন ও মৌলভীবাজারের ৭০১ জন রয়েছেন।

এদিকে শনাক্ত বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে মৃতের সংখ্যাও বাড়ছে সিলেটে। মঙ্গলবার সকাল পর্যন্ত শেষ ২৪ ঘণ্টায় এখানে নতুন করে আরও ৪ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে সিলেট জেলার ২ জন ও সুনামগঞ্জের ২ জন রয়েছেন। সব মিলিয়ে সরকারি হিসেবে এখন পর্যন্ত বিভাগে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৭ জনে।  

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নগরের মাউন্ট অ্যাডোরা হাসপাতালে করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন- সিলেট সদর এলাকার নিজাম উদ্দিন ভূঁইয়া (৬২) ও ফেঞ্চুগঞ্জের ঘিলাছড়া ইউনিয়নের আব্দুর রাজ্জাক (৮০)। অন্যদিকে সুনামগঞ্জের দিরাই হাসপাতালে দিরাই করিমপুরের কামরুন্নেছা (৭৫) ও সুনামগঞ্জের ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃদুল চক্রবর্তী (৪০) নামে আরও দুইজনের মৃত্যু হয়েছে।

আনিসুর রহমান আরও জানান, বিভাগে করোনায় এ পর্যন্ত মারা যাওয়া ১০৭ জনের মধ্যে সিলেট জেলার সর্বোচ্চ ৮২ জন, সুনামগঞ্জের ১১ জন, হবিগঞ্জের ছয়জন ও মৌলভীবাজার জেলার আটজন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্য মতে, বিভাগে এখন পর্যন্ত শনাক্তদের মধ্যে ২ হাজার ৪২৩ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ৭২০ জন, সুনামগঞ্জের ৮৮৬ জন, হবিগঞ্জের ৪৩০ জন ও মৌলভীবাজার জেলার ৩৮৭ জন রয়েছেন। শেষ ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে সুস্থ ঘোষণা করা হয়েছে ১০৪ জনকে।

এদিকে বর্তমানে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে করোনা আক্রান্ত ১৮৯ জন চিকিৎসাধীন। এর মধ্যে ৮০ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৩৩ জন, হবিগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৪৯ জন ও মৌলভীবাজারে ২৭ জন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
এনইউ/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa