ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

করোনা: বগুড়ায় একদিনে সুস্থ ৬০, শনাক্ত ৫২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৩ ০১:০৩:২৯ পিএম
করোনা: বগুড়ায় একদিনে সুস্থ ৬০, শনাক্ত ৫২ ছবি: প্রতীকী

বগুড়া: বগুড়ায় শনাক্ত করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে সুস্থতার হার দিনদিন বাড়ছে। পাশাপাশি কমছে শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বগুড়ায় সুস্থ হয়েছেন ৬০ জন ও শনাক্ত হয়েছেন ৫২ জন। এসময়ের মধ্যে এ রোগে কারো মৃত্যু হয়নি।

সোমবার (১৩ জুলাই) সকাল সাড়ে ১১ টার দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ২৪ ঘণ্টায় জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে ২৭ জনের করোনা পজিটিভ আসে। এছাড়া, বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৬৬টি নমুনার মধ্যে ২৫ জনসহ মোট ৫২ জনের পজিটিভ এসেছে। এ নিয়ে বগুড়ায় শনাক্ত করোনা ভাইরাস রোগীর সংখ্যা ৩ হাজার ৭৬৩। তাদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৮৩৭ জন এবং মারা গেছেন ৭০ জন।

নতুন শনাক্ত ৫২ জনের মধ্যে সদর উপজেলার ৩৪ জন। এছাড়া ধুনটের পাঁচজন, শাজাহানপুরের চারজন, কাহালুর দু’জন, দুপচাঁচিয়ার দু’জন, গাবতলীর একজন, শেরপুরের একজন, শিবগঞ্জের একজন, সোনাতলার একজন এবং সারিয়াকান্দির একজন।

তিনি আরও জানান, নতুন শনাক্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারো অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে স্থানান্তর করা হবে।

বগুড়ায় গত ১ এপ্রিল থেকে ১২ জুলাই পর্যন্ত জেলায় মোট ২২ হাজার ৪৯৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পরীক্ষা সম্পন্ন হয়েছে ১৯ হাজার ৯৯৬ জনের।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
কেইউএ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa