ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা’ মানে জানতে চায় মন্ত্রণালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১২ ০৯:০৯:০৩ পিএম
‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা’ মানে জানতে চায় মন্ত্রণালয়

ঢাকা: ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে স্বাস্থ্য অধিদপ্তর রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি করেছে’ স্বাস্থ্য অধিদপ্তরের এমন সংবাদ বিজ্ঞপ্তির বক্তব্যের সুস্পষ্ট ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

রোববার (১২ জুলাই) সন্ধ্যায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব (পার-২) শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ ব্যাখ্যা চাওয়ার বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, উপর্যুক্ত বিষয়ে দৈনিক বাংলাদেশ প্রতিদিনসহ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তি মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, কোনো হাসপাতালের সঙ্গে চুক্তির আগে তা সরেজমিনে পরিদর্শন, হাসপাতাল পরিচালনার অনুমতি, পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজনীয় যন্ত্রপাতি ইত্যাদি বিশ্লেষণ করে উপযুক্ত বিবেচিত হলে কোভিড পরীক্ষা/চিকিৎসা কার্যক্রম পরিচালনার জন্য চুক্তি সম্পন্ন করার সুযোগ রয়েছে।

এতে আরও বলা হয়, রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তির আগে কী কী বিষয় বিবেচনা করা হয়েছি, চুক্তি করার পর কথিত শর্তসমূহ প্রতি পালনের কী কী পদক্ষেপ নেওয়া হয়েছিল এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা বলতে কী বোঝানো হয়েছে তার সুস্পষ্ট ব্যাখ্যা আগামী তিন কার্যদিবসের মধ্যে দিতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
পিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa