ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

শেবাচিমের ১৫০ শয্যাকে ৫০০ শয্যায় উন্নীত করার সুপারিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
শেবাচিমের ১৫০ শয্যাকে ৫০০ শয্যায় উন্নীত করার সুপারিশ বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতাল

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের চিকিৎসকসহ সংশ্লিষ্ট বিভাগের শূন্য পদের অনুকূলে নিয়োগ দেওয়ার পাশাপাশি করোনা ভাইরাস চিকিৎসার জন্য প্রস্তুত ১৫০ শয্যাকে ৫০০ শয্যায় উন্নীতকরণের সুপারিশ করা হয়েছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে বরিশাল জেলায় দায়িত্বপ্রাপ্ত শিল্প মন্ত্রণালয়ের সচিব কেএম আলী আজমের সঙ্গে এক মতবিনিময় সভায় স্থানীয় পর্যায় থেকে এ সুপারিশ করা হয়।

বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে ওই সভায় শেবাচিম হাসপাতালে হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা, অক্সিজেন সিলিন্ডার, আইসিইউ ও ভেন্টিলেশন সুবিধা বাড়ানোসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস চিকিৎসার জন্য সরঞ্জাম/লজিস্টিকস সুবিধা বাড়ানোর সুপারিশ করা হয়।

শনিবার (১১ জুলাই) বরিশাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওই সভায় বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস, শেখ হাসিনার সেনানিবাসের ৬২ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লে. কর্নেল ফয়সল আবেদী হাসান, শেবাচিম হাসপাতাল পরিচালক ডা. বাকির হোসেন, শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. এস. এম. সারওয়ার, বরিশালের পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার মো. খায়রুল আলম, জেলার সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সভায় বরিশাল জেলায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট বর্তমান সার্বিক পরিস্থিতির বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

এসময় বরিশাল জেলায় আরও একটি পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানানো হয়। পাশাপাশি আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাট এবং ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের ঢল ঠেকাতে এখনই কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয়। পরে উপস্থিত সবাই করোনা ভাইরাসের প্রভাবের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।

সভা শেষে প্রধান অতিথি শিল্প সচিব কেএম আলী আজম কোভিড-১৯ এর উদ্ভূত পরিস্থিতিতে করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলায় বর্তমান পরিস্থিতিতে সব দপ্তর সমন্বয়ের পাশাপাশি স্বাস্থ্য বিভাগের সব নির্দেশনা বাস্তবায়নে কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa