ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

স্বাস্থ্য

১০ জেলায় রেড ক্রিসেন্টের ২০টি কোভিড-১৯ নমুনা সংগ্রহ বুথ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
১০ জেলায় রেড ক্রিসেন্টের ২০টি কোভিড-১৯ নমুনা সংগ্রহ বুথ রাজধানীসহ দেশের ১০ জেলার বিভিন্ন হাসপাতালে ২০টি কোভিড-১৯ নমুনা সংগ্রহ বুথ স্থাপন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

ঢাকা: রাজধানীসহ দেশের ১০ জেলার বিভিন্ন হাসপাতালে ২০টি কোভিড-১৯ নমুনা সংগ্রহ বুথ স্থাপন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

বৃহস্পতিবার (৯ জুলাই) রেড ক্রিসেন্টের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা, সিরাজগঞ্জ, নাটোর, নোয়াখালী, রাজশাহী, রংপুর, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় কোভিড-১৯ নমুনা সংগ্রহ বুথ স্থাপন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

এছাড়া রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে স্থাপিত বুথে নিয়মিতভাবে নমুনা সংগ্রহ করা হবে।

কোভিড-১৯ পরীক্ষার নমুনা সংগ্রহের জন্য রেড ক্রিসেন্ট সোসাইটি ও স্বাস্থ্য অধিদপ্তর থেকে সম্মিলিতভাবে পরিচালিত করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে এটি করা হচ্ছে বলেও জানানো হয়।

রাজধানীসহ দেশের ১০টি জেলা ও উপজেলা হাসপাতালে স্থাপিত বুথগুলো চলবে সেখানকার কর্মী ও নিজস্ব ব্যবস্থাপনার মাধ্যমে। প্রতিটি বুথ রক্ষণাবেক্ষণ ও দেখাশোনা করবে জেলা স্বাস্থ্য বিভাগ।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
আরকেআর/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa