ঢাকা, শনিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

স্বাস্থ্য

ডা. জাফরুল্লাহর ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
ডা. জাফরুল্লাহর ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণে

ঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসে করোনা পরবর্তী নিউমোনিয়াজনিত ভাইরাসের সংক্রমণ বর্তমানে অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে।

বৃহস্পতিবার (০৯ জুলাই) গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু এ তথ্য জানান।

জাহাঙ্গীর আলম মিন্টু গণস্বাস্থ্যের অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের বরাত দিয়ে বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী গলার স্বর এখনো পুরোটা ঠিক হয়নি, পাশাপাশি স্বর অত্যন্ত নিচু এবং কাশি আছে।

তিনি অত্যন্ত নিচু স্বরে ধীরে ধীরে কথা বলেন। নিয়মিত ডা. জাফরুল্লাহ চৌধুরীর কিডনি ডাইলোসিস করা হচ্ছে। কৃত্রিম অক্সিজেন দেওয়া লাগছে না। তার শরীরে ভাইরাসের সংক্রমণ আছে তবে অনেকটা নিয়ন্ত্রণে। নিয়মিত খাওয়া দাওয়া করছেন। আগের চাইতে বেশি হাঁটাহাঁটি করতে পারেন। শারীরিক অবস্থা পূর্বের থেকে উন্নতি হয়েছে। তবে তার সুস্থ হতে আরও বেশ কিছুদিন দিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে আরও জানানো হয়, আজ গণমাধ্যমকে জাফরুল্লাহ চৌধুরী বলেন, গণস্বাস্থ্যের চিকিৎসকরা তাকে ৪২ দিন সম্পূর্ণ রেস্ট নিতে এবং ভিজিটরদের সঙ্গে দেখা ও কথা বলতে নিষেধ করেছন। কিন্তু দেশের জনগণের করোনা ভাইরাসের ফলে যে দুরাবস্থা তা চিন্তা করলে ১ ঘণ্টাও রেস্ট নেওয়া এবং কথা না বলে থাকা সম্ভব না।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব) মামুন মোস্তাফিজ এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
আরকেআর/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa