ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

অভিযানে চিকিৎসাসেবা বন্ধ, রিজেন্ট থেকে ফিরে আইনজীবীর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৮ ১১:১০:৫০ এএম
অভিযানে চিকিৎসাসেবা বন্ধ, রিজেন্ট থেকে ফিরে আইনজীবীর মৃত্যু মো. সামছুদ্দিন

ঢাকা: করোনা পরিস্থিতিতে বিভিন্ন অনিয়মের অভিযোগে সোমবার (৬ জুলাই) রাজধানীর মিরপুরের রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। করোনার উপসর্গ নিয়ে ওই হাসপাতালে ভর্তি ছিলেন ঢাকা আইনজীবী সমিতির সদস্য মো. সামছুদ্দিন (৪৬)।

কিন্তু র‍্যাবের অভিযানের মুখে হাসপাতালে চিকিৎসাসেবা দেওয়ার কোনো লোক না থাকায় বাধ্য হয়ে হাসপাতাল ছেড়ে কেরানীগঞ্জে নিজের বাসায় ফেরেন সামছুদ্দিন। সেখানেই মঙ্গলবার (৭ জুলাই) বিকেল ৫টার দিকে তার মৃত্যু হয়।  

 

সূত্র জানায়, নিরুপায় হয়ে রিজেন্ট হাসপাতাল ছেড়ে দেওয়ার পর মঙ্গলবার আলী আসগর হাসপাতালে ভর্তির জন্য নেওয়া হয় সামছুদ্দিনকে। সেখানে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আইসিইউ সাপোর্ট না থাকার অজুহাতে তাকে ভর্তি নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। চিকিৎসার কোনো ব্যবস্থা করতে না পেরে শেষ পর্যন্ত কেরানীগঞ্জের বাসায় ফেরার পরপরই মারা যান তিনি।  

 

ঢাকা আইনজীবী সমিতির দফতর সম্পাদক অ্যাডভোকেট এইচএম মাসুম বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন। বুধবার (৮ জুলাই) সকালে চুনকটিয়া সাবান ফ্যাক্টরি রোডে জানাযা শেষে সামছুদ্দিনের দাফন হওয়ার কথা বলে জানান তিনি।

 

মো. সামছুদ্দিনের গ্রামের বাড়ি লক্ষীপুর জেলা শহরে। স্ত্রী, এক ছেলে, এক মেয়ে নিয়ে তিনি কেরানীগঞ্জের চুনকুটিয়ায় নিজ বাড়িতে থাকতেন। ২০১৬ সালে ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন সামছুদ্দিন।

 

এ আইনজীবীর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা আইনজীবী সমিতির সভাপতি ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক হোসেন আলী খান হাসান। তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

 

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
কেআই/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa