ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

করোনায় সিলেটে মৃত্যু বেড়ে ৮৭, আশঙ্কজনক ২৮

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৫ ০৮:২৫:২৬ পিএম
করোনায় সিলেটে মৃত্যু বেড়ে ৮৭, আশঙ্কজনক ২৮

সিলেট: প্রতিদিনই কারো না কারো জীবন প্রদীপ নিভিয়ে দিচ্ছে প্রাণঘাতী করোনা ভাইরাস। রাজনৈতিক নেতা কিংবা সাধারণ মানুষ। করোনার আগ্রাসন থেকে কেউ যেন রেহাই পাচ্ছেন না। ফলে প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন নাম।

সর্বশেষ রোববার (৫ জুলাই) সিলেটে আরো এক ব্যবসায়ীর মৃত্যু হলো করোনায়। এ নিয়ে বিভাগটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৮৭ জনে।

বিভাগটিতে এ পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে সিলেট জেলার রয়েছেন ৬৯ জন, সুনামগঞ্জে সাত জন, হবিগঞ্জে ছয় জন ও মৌলভীবাজারে পাঁচ জন।    
 
এছাড়া করোনা চিকিৎসায় সিলেটের বিশেষায়িত দুই হাসপাতালে এখনো আশঙ্কজনক অবস্থায় রয়েছেন ২৮ জন। এরমধ্যে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল আইসিইউতে রয়েছেন ১৪ জন ও নর্থইস্ট হাসপাতালের আইসিইউতে ১৪ জন।
 
সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সুশান্ত মহাপাত্র বাংলানিউজকে বলেন, হাসপাতালে ৮৯ জন রোগীর চিকিৎসা চলছে। এর মধ্যে ৮৪ জনের করোনা পজিটিভ ও পাঁচ জন করোনা আক্রান্ত সন্দেহে চিকিৎসাধীন। আক্রান্তদের মধ্যে ১৪ জনের অবস্থা খুবই গুরুতর। যে কারণে তাদের আইসিইউতে রাখা হয়েছে।
 
এদিকে, নর্থইস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৭৪ জন রোগীর মধ্যে করোনা পজিটিভ ১৮ জনের। আর ৫৬ জন করোনার উপসর্গ নিয়ে ভর্তি আছেন জানিয়ে সংশ্লিষ্টরা বলেন, রোববার হাসপাতালে করোনা আক্রান্ত এক জনের মৃত্যু হয়েছে ও আশঙ্কাজনক অবস্থায় ১৪ জনকে আইসিইউতে রাখা হয়েছে।
 
স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, করোনা থেকে সুরক্ষায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানাচ্ছে সরকার। ঘর থেকে বের হলেও জনসমাগম এগিয়ে চলতে বলা হচ্ছে। মাস্ক পরে ঘর থেকে বের হতে নির্দেশনাসহ সচেতনায় বিভিন্ন পদক্ষেপ নেওয়া হলেও বেশিরভাগ লোকজন তা মানছেন না। ফলে আক্রান্ত দিন দিন বেড়ে যাচ্ছে। এটা সত্যিই হতাশার। করোনা থেকে সুরক্ষায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
 
স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্যমতে, রোববার ঢাকার ল্যাব থেকে সিলেট বিভাগের আরো ৮০ জনের করোনা আক্রান্তের খবর আসে। এরমধ্যে হবিগঞ্জে ৪৫ ও মৌলভীবাজারে ৩৫ জন। গত ৫ জুলাই থেকে এ পর্যন্ত বিভাগটিতে পাঁচ হাজার ১৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সিলেট জেলার দুই হাজার ৭৫৮ জন, সুনামগঞ্জে এক হাজার ৬২ জন, হবিগঞ্জে ৮০৩ জন ও মৌলভীবাজারে ৫৫৭ জন।
 
বিভাগে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৬৯৮ জন। এরমধ্যে সিলেট জেলার রয়েছেন ৫১৩, সুনামগঞ্জের ৬১০, হবিগঞ্জের ২৯৮ জন ও মৌলভীবাজারের ২৭৭ জন।   
 
বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
এনইউ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa