ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

দেশে করোনায় আক্রান্ত ১৬০২ চিকিৎসক, মৃত্যু ৬৮ জনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
দেশে করোনায় আক্রান্ত ১৬০২ চিকিৎসক, মৃত্যু ৬৮ জনের

ঢাকা: দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক হাজার ৬০২ জন চিকিৎসক। এর মধ্যে মারা গেছেন৬৮ জন। আট জনের মৃত্যু হয়েছে করোনা উপসর্গ নিয়ে। পাশাপাশি সুস্থ হয়েছেন প্রায় ৮শ চিকিৎসক।

রোববার (৫ জুলাই) বিকেলে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস' সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিজের (এফডিএসআর) যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী এ তথ্য জানান।

এ সংগঠনের হিসাব মতে, আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় ঢাকা শীর্ষে।

এরপর সিলেট ও চট্টগ্রামের অবস্থান।

এর আগে দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৫২ জনের। আর নতুন করে শনাক্ত হয়েছে দুই হাজার ৭৩৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৬২ হাজার ৪১৭ জনে।

তিনি জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯০৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭২ হাজার ৬২৫ জন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
পিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa