ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

করোনা টেস্টে গুলশান ক্লিনিকের যাত্রা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫:৩০, ৫ জুলাই ২০২০
করোনা টেস্টে গুলশান ক্লিনিকের যাত্রা

ঢাকা: করোনা ভাইরাস টেস্টের জন্য ইউনিক গ্রপের অঙ্গপ্রতিষ্ঠান গুলশান ক্লিনিক ঢাকার শাহজাদপুরে একটি অত্যাধুনিক মলিকুলার ল্যাবের উদ্বোধন করেছে। এতে ইতালি থেকে আমদানি করা অত্যাধুনিক আরটিপিসিয়ার মেশিন এবং ল্যাব পরিচালনার জন্য অভিজ্ঞ ও উচ্চতর প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষ জনবল রয়েছে।

সম্প্রতি এক যুগেরও বেশি সময়ের পথ চলার অভিজ্ঞতা নিয়ে সরকারের পক্ষ থেকে করোনা ভাইরাস টেষ্টের অনুমতি পায় গুলশান ক্লিনিক। যা করোনা ভাইরাস মোকাবিলায় বেসরকারিভাবে এক নতুন মাত্রা যুক্ত করবে বলে উল্লেখ করা হয়।

করোনা ভাইরাস মহামারি সারাবিশ্বকে যে স্বাস্থ্য ঝুঁকির মুখে ফেলেছে, বাংলাদেশেও তাতে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। দেশের এই সংকটময় সময়ে স্বাস্থ্যসেবা খাতের উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারিভাবেও সমাজের দায়িত্ববানদের ভূমিকা রাখা সামাজিক দায়িত্ব।

এই দায়বদ্ধতা থেকেই ইউনিক গ্রপের এই উদ্যোগ। গুলশান ক্লিনিক ইতোমধ্যে বিভিন্ন করপোরেট হাউসের কর্মকর্তা ও কর্মচারীদের করোনা ভাইরাস টেষ্টের বিশেষ সেবা শুরু করেছে। যাতে রয়েছে এক্সপ্রেস সার্ভিস, অফিস/বাসায় নমুনা সংগ্রহ ও টেলিমেডিসিন সেবা। ক্রিটিক্যাল পেশেন্টদের অগ্রাধিকার দিয়ে অত্যন্ত সল্প সময়ে রিপোর্ট দিয়ে দ্রুততার সঙ্গে স্বাস্থ্যসেবা নিশ্চিতে সহায়তা করছে।

বাংলাদেশ সময়: ০৫২৮ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
এমআইএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa