ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

বগুড়ায় আরও ৪৭ জন করোনারোগী শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৪ ১২:০৩:৩৩ পিএম
বগুড়ায় আরও ৪৭ জন করোনারোগী শনাক্ত

বগুড়া: বগুড়ায় ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৪৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে বগুড়ায় মোট করোনারোগীর সংখ্যা ৩২৪৬ জনে দাঁড়ালো। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬৯ জন। মৃত্যু হয়েছে ৬০ জনের।

শনিবার (৪ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে ২৭ জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২৭টি নমুনার মধ্যে ২০ জনসহ মোট ৪৭ জনের পজিটিভ এসেছে।

জানা যায়, নতুন করে আক্রান্ত ৪৭ জনের মধ্যে সদর উপজেলার রয়েছেন ৩২ জন। এছাড়া গাবতলী উপজেলার ৭ জন, শাজাহানপুর উপজেলার ৫ জন, শিবগঞ্জ উপজেলার ১ জন, নন্দীগ্রাম উপজেলার ১ জন এবং আদমদীঘি উপজেলার ১ জন।

স্বাস্থ্য বিভাগ জানান, বগুড়ায় নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৩০ জন, নারী ১৫ জন এবং শিশু ২ জন। আক্রান্তদের বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ বছরের নিচে রয়েছে ২ জন, ১৮ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে ২৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছে ১২ জন এবং ৫১ থেকে ৭০ বছরের মধ্যে রয়েছে ৮ জন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারও অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে আইসোলেশন ইউনিট ২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa