ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

দেশে ১৫৬১ চিকিৎসক করোনা আক্রান্ত, মোট মৃত্যু ৬৭

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জুলাই ৩, ২০২০
দেশে ১৫৬১ চিকিৎসক করোনা আক্রান্ত, মোট মৃত্যু ৬৭

ঢাকা: দেশে করোনা ভাইরাসে আক্রান্ত চিকিৎসকের সংখ্যা এক হাজার ৫৬১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ জনের। এরমধ্যে আবার উপসর্গ নিয়ে মারা গেছেন আটজন। এছাড়া এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮০০ জন।

শুক্রবার (০৩ জুলাই) দুপুরে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিসের (এফডিএসআর) প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. শাহেদ ইমরান এ তথ্য নিশ্চিত করেছেন।

সংগঠনের হিসাব মতে, চিকিৎসকদের আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি ঢাকায়।

এরপরে সিলেট ও চট্টগ্রামের অবস্থান। এদিকে, যে আটজন উপসর্গ নিয়ে মারা গেছেন, তাদের পরে করোনা শনাক্ত হয়েছে মর্মে মোট ৬৭ জন করোনা আক্রান্ত চিকিৎসকের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে সংগঠনটি।

এর আগে দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেছেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে এক হাজার ৯৬৮ জনের। আর নতুন করে শনাক্ত হয়েছেন তিন হাজার ১১৪ জন। সবমিলে আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৫৬ হাজার ৩৯১ জনে।

তিনি জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬০৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৮ হাজার ৪৮ জন।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জুলাই ০৩, ২০২০
পিএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa