ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

সিলেট বিভাগে মোট করোনা আক্রান্ত ৪৯০৬

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১২ ঘণ্টা, জুলাই ২, ২০২০
সিলেট বিভাগে মোট করোনা আক্রান্ত ৪৯০৬

সিলেট: সিলেটের মানুষের কাছে ভয়ঙ্কর রূপে এলো জুলাই মাস। মাসের প্রথম দিনেই (০১ জুলাই) বিভাগের চার জেলায় ২৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। বিভাগে একদিনে এটাই সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ নিয়ে বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৯০৬ জনে।  

এদিন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ল্যাবে সিলেট ও সুনামগঞ্জের ১০৭ জনের করোনা শনাক্ত হয়। এদিন ঢাকার ল্যাব থেকে পাওয়া রিপোর্টে হবিগঞ্জ ও মৌলভীবাজারের ১৮৭ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বাংলানিউজকে বলেন, এদিন মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৮০ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তরা সবাই সিলেটের বাসিন্দা। এরমধ্যে দুই চিকিৎসকের ফলোআপ রিপোর্টে করোনা পজিটিভ আসে।

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, এদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা পজিটিভ আসে। এর মধ্যে দু’জন সিলেটের এবং ২৫ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

এছাড়া বুধবার (১ জুলাই) ঢাকার পিসিআর ল্যাব থেকে হবিগঞ্জে ১১৭ জন এবং মৌলভীবাজারের ৭০ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে বিভাগের মধ্যে সিলেট জেলায় সিলেট জেলায় ২ হাজার ৬৩২ জন, সুনামগঞ্জে এক হাজার ১৫ জন, হবিগঞ্জে ৭২২ জন এবং মৌলভীবাজারে ৫৩৯ জন।  

বাংলাদেশ সময়: ০৪১২ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa